ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

জিয়ার 'বীর উত্তম' খেতাব প্রত্যাহার হটকারী সিদ্ধান্ত: লেবার পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
জিয়ার 'বীর উত্তম' খেতাব প্রত্যাহার হটকারী সিদ্ধান্ত: লেবার পার্টি

ঢাকা: আল জাজিরার প্রতিবেদন থেকে জনগণের দৃষ্টি সরাতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব প্রত্যাহার হটকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও মহাসচিব লায়ন ফারুক রহমান।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ মন্তব্য করেন।

 
 
তারা বলেন, জিয়াউর রহমান খেতাবের জন্য মুক্তিযুদ্ধ করেননি। জনগণের হৃদয় থেকে জিয়াকে মুছে ফেলা যাবে না। বরং যারাই জিয়াকে অবমাননা করছেন, তারাই ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। কেননা জিয়াউর রহমানকে কেউ করুণা করে বীর উত্তম খেতাব দেননি। মুক্তিযুদ্ধে দুঃসাহসী অবদানের কারণেই তিনি এ সম্মানে ভূষিত হয়েছেন। এ পদক শেখ হাসিনার পিতা শেখ মুজিবুর রহমান দিয়েছেন। শেখ হাসিনার আত্মঘাতী, হটকারী, অনৈতিক ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী সিদ্ধান্ত জনগণকে হতবাক করেছে। তিনি প্রমাণ করেছেন, শেখ মুজিবের আর্দশ শেখ হাসিনা লালন করেন না।  

নেতৃদ্বয় জিয়ার বীর উত্তম খেতাব নিয়ে টানাটানি না করে জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দিতে নতুন নির্বাচন দেওয়ার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমএইচ/এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa