ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের বাধা

খুলনা: খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের বাধার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত কর্মসূচির সমাবেশস্থলে এ ঘটনা ঘটে বলে দাবি মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামের।

তিনি বলেন, বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকেই অবস্থান নেয় বিপুল সংখ্যক পুলিশ। সমাবেশস্থল থেকে ৩ শতাধিক চেয়ার জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। এছাড়া নেতাকর্মীদের সমাবেশস্থলে ঢুকতে বাধা দেওয়া হয়। পরবর্তীতে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ সিনিয়র নেতারা সভাস্থলে উপস্থিত হলে পুলিশের সঙ্গে প্রায় আধাঘণ্টা বাকবিতণ্ডা হয়। এরপর নেতাকর্মীদের প্রতিরোধের মুখে পুলিশ পিছু হটলে সমাবেশ শুরু হয়।

হয়রানিমূলক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ জন নেতাকর্মী, পাবনায় ৪৭ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে ফরমায়েশি সাজা নেওয়া ও দলের বাণিজ্য সম্পাদক সালাউদ্দিন আহম্মেদকে অযথা কারাগারে পাঠানোর প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম মঞ্জু বলেন, বর্তমান সরকারের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে বলেই নতুন নতুন নাটক সাজাচ্ছেন। আল-জাজিরা আতঙ্কে আতঙ্কগ্রস্ত সরকার হিতাহিত জ্ঞান হারিয়ে জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেওয়ার চক্রান্ত করছেন।

এ সময় সমাবেশে বক্তব্য দেন-জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমির এজাজ খান, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, আবু হোসেন বাবু, চৌধুরী নাজমুল হুদা সাগর।  সমাবেশ পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও ওহেদুজ্জামান রানা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa