ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রতিটি ষড়যন্ত্রে কিছু মানুষ প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িত থাকে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
‘প্রতিটি ষড়যন্ত্রে কিছু মানুষ প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িত থাকে’ .

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের পিলখানা ট্রাজেডিতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বলেছেন, প্রতিটি ষড়যন্ত্রের সঙ্গে কিছু মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকে। তাই পিলখানা ট্রাজেডিতে পরোক্ষভাবে কেউ জড়িত থাকলে তাদেরও বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

উচ্চ আদালতে বিচারাধীন মামলায় হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তি হবে এমন আশাবাদ প্রকাশ করেছেন জাপা চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বনানী সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, পিলখানা হত্যাকাণ্ড নিয়ে জনমনে কিছুটা বিভ্রান্তি আছে। সরকারের পক্ষ থেকে তদন্ত সংস্থার রিপোর্ট প্রকাশ হলে এ হত্যাকাণ্ড নিয়ে সাধারণ মানুষের সন্দেহ ও বিভ্রান্তি দূর হবে। তাছাড়া শহীদদের নিকট আত্মীয়রাও বুঝতে পারবেন কোন পরিপ্রেক্ষিতে তাদের স্বজনরা নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। এটা শহীদ পরিবারের জন্য সান্ত্বনাও হবে।

এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতী দোয়া-মোনাজাত পরিচালনা করেন। পরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন জাপা চেয়ারম্যান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান, এস এম ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফ, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, মো. সাইফুল ইসলাম, মিজানুর রহমান, ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় সদস্য আব্দুস সাত্তার, আরিফুল ইসলাম রুবেল, মো. আলমগীর হোসেন, জিয়াউর রহমান বিপুল, মাসুদুর রহমান, মুশফিকুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।