ঢাকা, রবিবার, ৪ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

রাজনীতি

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে চরম মূল্য দিতে হবে: ছাত্র ফেডারেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, মার্চ ২, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে চরম মূল্য দিতে হবে: ছাত্র ফেডারেশন

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে সরকাকে চরম মূল্য দিতে হবে বলে উল্লেখ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

মঙ্গলবার (২ মার্চ) বিকেলে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক জাহিদ সুজন এক যুক্ত বিবৃতিতে এ কথা বলেন।

 

বিবৃতিতে নেতারা বলেন, বর্তমান সরকার ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতাসীন হয়ে দেশের সকল প্রতিষ্ঠানকে দুর্নীতিগ্রস্ত করে চলেছে। দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে বৈদেশিক স্বার্থে চুক্তি করছে। রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করে সরকারদলীয় এমপি, মন্ত্রী, আমলারা অর্থ পাচার করছে।

'সরকার দুর্নীতিবাজ, অপরাধী ও মাফিয়াদের পৃষ্ঠপোষকতা করছে। কিন্তু এই সময়ে যারা সরকারের সমালোচনা করছে তাদেরকে গ্রেফতার করা হচ্ছে। দুর্নীতির খবর প্রচার করার জন্য, দুর্নীতি বিরোধী কার্টুন আঁকার জন্য, ফ্যাসীবাদী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন ও লেখালেখি করার জন্য সাংবাদিক, কার্টুনিস্ট, ছাত্রনেতা, শ্রমিকনেতা ও লেখকদের ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে কারাগারে আটকে রাখা হচ্ছে। '

নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কার্টুনিস্ট কিশোরকে লেখক মুশতাক আহমেদের মতো মৃত দেখতে চাই না, অবিলম্বে তাঁর মুক্তি চাই। শিক্ষাঙ্গন থেকে শুরু করে সর্বত্র দমন-পীড়ন, হামলা-মামলা, গ্রেফতার চলছে। আমরা সরকারের এই চরম দমন নীতির তীব্র বিরোধিতা করছি। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারদের নিঃশর্ত মুক্তি এবং গণতান্ত্রিক আন্দোলন থেকে আটক সকল ছাত্র নেতাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

বিবৃতিতে ছাত্র নেতারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে যে আন্দোলন শুরু হয়েছে সেই আন্দোলনে মুক্তিকামী সকল দেশপ্রেমিক ছাত্র-তরুণ-জনতাকে যুক্ত হবার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa