ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
বঙ্গবন্ধু মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন। কারণ বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না।


 
শুক্রবার (৫ মার্চ) সকাল ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতা মাদারীপুর পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না তেমনি শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ উন্নত হতো না। যার নেতৃত্বে এই বাংলাদেশ আমরা পেয়েছি। সে শত বছর না সে সারাজীবন বাংলাদেশের মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। ইনশাল্লাহ জাতির পিতার অসমাপ্ত কাজ তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পন্ন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা আমরা গড়ে তুলবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের কারণেই পদ্মাসেতুর কাজ আজ শেষের পথে। ম্যারাথন দৌড় প্রতিযোগিতা এই পদ্মাসেতুর পাড়ে অনুষ্ঠিত হওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতার মাদারীপুর অংশের আয়োজন পদ্মাসেতুর পাড়ে জাজিরা পয়েন্টের টোলপ্লাজায় অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী। মাদারীপুর জেলা প্রশাসনের আয়োজনে সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশন ও সাভার এরিয়ার সার্বিক সহযোগিতায় ৫টি গ্রুপে মাদারীপুর জেলার চারটি উপজেলার প্রায় ৪ হাজার প্রতিযোগি ৫ কিলোমিটার দৌড়ে অংশ নেন।

জানা যায়, পদ্মাসেতুর জাজিরা পয়েন্টের টোলপ্লাজা থেকে দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে পাঁচ কিলোমিটার পথ গিয়ে ইউটার্ন হয়ে আবার টোলপ্লাজায় এসে শেষ হয়। পরে পাঁচটি গ্রুপে ৩ জন করে বিজয়ী ১৫ জনকে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- লে. কর্নেল ফারুক আহমেদ ভূঁইয়া (পিএসসি, অধিনায়ক ৮ বীর, নবম পদাতিক ডিভিশন), মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, মাদারীপুর সদর ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস ও মেহেদী হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।