ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার কৃষক সমাজকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে: কৃষকদল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
সরকার কৃষক সমাজকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে: কৃষকদল সংবাদ সম্মেলন/ ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান সরকার দেশের কৃষক সমাজকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে এসেছে।

বুধবার (১০ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের ৪র্থ জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম রাষ্ট্র ক্ষমতায় আসার পর কৃষিখাতে যুগান্তকারী কর্মসূচি নেন। তারই ধারাবাহিকতায় খালেদা জিয়ার নেতৃত্বে ১৯৯১-১৯৯৬ এবং ২০০১-২০০৬ সালে বৈপ্লবিক কর্মসূচি গ্রহণের ফলে দেশের কৃষি ব্যবস্থা উন্নতির চরম শিখরে পৌঁছে।

কৃষকদলের আহ্বায়ক লিখিত বক্তব্যে আরও বলেন, ক্ষমতাসীন সরকার ও তাদের দোসররা জিয়াউর রহমান সর্ম্পকে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক ভিত্তিহীন মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করেই চলেছে। বাংলাদেশের কৃষক সমাজ বর্তমান সরকারের এই অপপ্রচার ও মামলাবাজী চরিত্রের তীব্র নিন্দা ও ধিক্কার জানায়। অবিলম্বে অপপ্রাচার বন্ধ এবং হয়রানিমূলক মিথ্যা মামলায় দেওয়া সাজা বাতিল ও মুক্তির দাবি করছি।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের ৪র্থ জাতীয় সম্মেলন ১২ মার্চ অনুষ্ঠিত হবে। কাউন্সিল উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
এমএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।