ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের আগে নির্বাচন কমিশনের বিচার হবে: আব্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
আ’লীগের আগে নির্বাচন কমিশনের বিচার হবে: আব্বাস বিএনপির সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা আব্বাস | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আওয়ামী লীগের আগে নির্বাচন কমিশনের বিচার করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার (১০ মার্চ) বিকেল ৫টায় বিএনপি আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, অবৈধ নির্বাচন কমিশনার আওয়ামী লীগের নৈশকালীন ভোটের বৈধতা দিয়েছে। নির্বাচন কমিশনের বৈধতার ফলে আওয়ামী লীগের ভূত আমাদের উপরে চেপে বসেছে। আমি এই অথর্ব নির্বাচন কমিশনকে বলতে চাই—এই গুম, খুন, চুরি ডাকাতি কোনকিছু থেকে মাফ পাবেন না। আওয়ামী লীগের আগে নির্বাচন কমিশনের বিচার করা হবে।

তিনি আরও বলেন, এই সরকারের দুরভিসন্ধির কোনো সীমা নেই। ষড়যন্ত্র ছাড়া এই সরকার কিছু বোঝে না। ষড়যন্ত্রের মাধ্যমে এই সরকার ক্ষমতায় টিকে আছে।

সমাবেশে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, সারা বিশ্বে বাংলাদেশের ভোট চুরির বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে। বাংলাদেশে গুম-খুন এবং হত্যাকাণ্ডের বিরুদ্ধে সারা বিশ্বে প্রতিবাদ হচ্ছে। জাতিসংঘ ভোট চুরি মানবাধিকার হরণের বিরুদ্ধে তালিকা তৈরি করছে। বাংলাদেশের মানুষের অধিকার হরণ করে আপনারা অনেক দিন ক্ষমতায় আছেন, দয়া করে এখন আপনারা সরে দাঁড়ান।  

সমাবেশে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছি, অথচ বাংলাদেশের মানুষ ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ভোট দিতে পারে নাই।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম অলমগীর। সমাবেশে আরও বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ষুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক দলের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, খুলনা মহানগর সভাপতি ও মেয়র প্রার্থী নজরুল ইসলাম মনজু, বরিশাল মহানগর সভাপতি ও মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার, ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির প্রার্থী ও দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল। পরিচালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাসিদ আনজু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ এফ এম আব্দুল আলিম নকি।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad