ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অর্থ দিয়ে রাজনীতি কিনতে দেওয়া যাবে না: তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
অর্থ দিয়ে রাজনীতি কিনতে দেওয়া যাবে না: তথ্যমন্ত্রী

ঢাকা: ‘অর্থ দিয়ে রাজনীতি কিনতে দেওয়া যাবে না’ বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১০ মার্চ) বিকেলে জয়পুরহাট জেলার কালাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কালাই সরকারি মহিলা ডিগ্রি কলেজ ময়দানে আয়োজিত এ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‌‌‌‘রাজনীতি একটি মহান ব্রত এবং দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ ও ত্যাগ স্বীকার করেছেন এমন নেতারাই এখন নেতৃত্বে আসবেন। অর্থ দিয়ে রাজনীতি কিনতে দেওয়া যাবে না। ’

বিএনপির ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বর্জন প্রসঙ্গে ড. হাছান বলেন, ‘জনগণের ওপর বিএনপির আস্থা নেই। সেজন্য জামানত বাজেয়াপ্ত হওয়ার ভয়ে ইউপি নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না বলে আগেই ঘোষণা দিয়েছে। ’

দেশের উন্নয়ন বিএনপি দেখতে পায় না উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামী লীগ পদ্মাসেতু করতে পারবে না, পদ্মাসেতু হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বদলে যাচ্ছে, তিনি দেশে বিধবা, স্বামী পরিত্যক্ত ও বয়স্কদের জন্য ভাতা চালু করেছেন, ভিক্ষা দেওয়ার লোক পাওয়া যায় না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন বিশ্বে এখন রোল মডেল।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আব্দুল কাদের মণ্ডলের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য (এমপি) হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত এস এম কামাল হোসেন প্রমুখ।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আরিফুর রহমান এ সম্মেলন উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।