ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সব নিষেধাজ্ঞা প্রত্যাহার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি এবং রাজনৈতিক দলের কর্মসূচি প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের বক্তব্যের নিন্দা জানিয়েছে গণসংহতি আন্দোলন।

মঙ্গলবার (১৬ মার্চ) গণসংহতি আন্দোলনের এক জরুরি সভা থেকে এ দাবি করা হয়।

সভা শেষে গণসংহতি আন্দোলন থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়দ সাকির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, ফিরোজ আহমেদ, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, মনির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু প্রমুখ।

সভায় বলা হয়, সম্প্রতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সরকারি অনুষ্ঠানের শৃঙ্খলা বজায় রাখার অজুহাতে বিরোধী দলগুলোর ও জনগণের কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা আরোপ করেছে ডিএমপি। বিরোধী দলীয় রাজনৈতিক কর্মসূচিকে ‘দেশের সুনাম ক্ষুণ্ন করা’ বলে আখ্যা দিয়ে ‘শক্ত ব্যবস্থা’ নেওয়া হবে বলে হুমকি দিয়েছে ভারপ্রাপ্ত ডিএমপি কমিশনার মনিরুল ইসলাম। প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে রাজনৈতিক দল ও জনগণের প্রতি এরকম হুমকি নজিরবিহীন ও ন্যক্কারজনক।
‘মহান মুক্তিযুদ্ধে বিপুল জনগণের অংশগ্রহণ ও আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে এটিই প্রত্যাশিত যে, সরকার সব জনগণের অবাধ অংশগ্রহণ নিশ্চিত করবে। কিন্তু দুঃখের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, সরকার নিরাপত্তার ঠুনকো অজুহাতে আমাদের দলসহ সব বিরোধী দলীয় কর্মসূচি পালন ও জমায়েতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। '  

নেতারা অবিলম্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সব নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ডিএমপি কমিশনারের এ ঔদ্ধত্যপূর্ণ হুমকির জবাব চান।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa