ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

‘পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়া হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
‘পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়া হবে’

কক্সবাজার: পুলিশ দিয়ে পিটিয়ে নৌকায় ভোট নেওয়ার ঘোষণা দিয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। তার এ বক্তব্যে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

অধ্যক্ষ শাহ আলম সাবেক মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলমের ছোট ভাই। হলদিয়াপালং ইউপির বর্তমান চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী। তার এ ধরনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার (১৮ মার্চ) ব্যাপক সমালোচিত হয়।

এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) রাতে হলদিয়াপালং ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের হাতির ঘোনা এলাকায় প্রস্তুতিমূলক জনসভায় এ ঘোষণা দেন শাহ আলম।  

জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনে তিনি নৌকা প্রতীকে নির্বাচন করবেন। নির্বাচনের প্রস্তুতি হিসেবে গত ১৬ মার্চ রাতে হলদিয়াপালং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হাতির ঘোনা এলাকায় সভা করেন তিনি।

নির্বাচনের আগাম প্রস্তুতি সভায় চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় দেওয়া বক্তব্যে শাহ আলম বলেন, নৌকা প্রতীক তার, শেখ হাসিনা তাকে ঘর থেকে ডেকে নিয়ে নৌকা প্রতীক দিলেন। তিনি নৌকা প্রতীক ছাড়া অন্য কোনো মার্কায় ভোট দিতে দেবেন না।

সভায় উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে শাহ আলম বলেন, ‘পুলিশ কার? পুলিশ হচ্ছে সরকারের গুণ্ডা বাহিনী। সেই পুলিশ দিয়ে পিঠিয়ে পিঠিয়ে ভোট আদায় করা হবে। ’

তার ভাই সাবেক মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলমকে ইঙ্গিত করে শাহ আলম বলেন, ‘প্রশাসনের প্রতিটি স্তরে স্তরে তার ভাইয়ের অনুসারী বসিয়ে গেছেন। আগামী আরও ১০ বছর তারা ক্ষমতায় থাকবেন এবং তারা সেই ক্ষমতা ভোগ করবেন। ’

এবিষয়ে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী বলেন, নৌকার মনোনয়ন কে পাবে সেটি দলের নির্বাচনী বোর্ড ঠিক করেছে। বঙ্গবন্ধুকন্যা দলীয় সভানেত্রী তার ঘরে এসে নৌকা দিয়ে যাবে এ ধরনের বক্তব্য শিষ্টাচার বহির্ভূত। তার এ ধরনের বক্তব্য দলীয় নেত্রীকে হেয় করার শামিল।

তিনি আরও বলেন, উখিয়াতে আওয়ামী লীগের জনপ্রিয়তা এখন যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি। জনগণ এমনিতেই নৌকায় ভোট দেবে। স্থানীয় সরকার নির্বাচনে অবাধ সুস্থ ও নিরেপক্ষে নির্বাচন হবে। জনগণের ভোটাধিকার ক্ষুন্ন করার সুযোগ কাউকে দেওয়া হবে না।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এ বাহিনী নিয়ে কারো বিরূপ ও অশালীন মন্তব্য উচিৎ নয়। আমরা অনুরোধ করবো এ ধরনের কাজ থেকে সবাইকে বিরত থাকার জন্য।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসবি/ওএইচ/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa