ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

‘মওদুদের চলে যাওয়া পুরো জাতির জন্য অপূরণীয় ক্ষতি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
‘মওদুদের চলে যাওয়া পুরো জাতির জন্য অপূরণীয় ক্ষতি’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ব্যারিস্টার মওদুদ আহমদের শূন্যতাকে আমরা অবশ্যই পূর্ণ করার চেষ্টা করবো গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে। মওদুদ আহমদ আমাদের মধ্যে আর কোনো দিন থাকবে না, শুধু তার অবদানই আমাদের মধ্যে বেঁচে থাকবে।

তিনি বলেন, মওদুদ আহমদের চলে যাওয়া পুরো জাতির জন্য অপূরণীয় ক্ষতি। শুধু বিএনপি নয়, আমি মনে করি মওদুদ আহমদের চলে যাওয়া সমগ্র বাংলাদেশের ক্ষতি।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে মওদুদ আহমদের মরদেহ গ্রহণের আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মওদুদ আহমদ পাকিস্তানি স্বৈরশাসক আইয়ুব খানের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। তিনি সব সময় জনগণের পক্ষেই কাজ করেছেন।

বিএনপির মহাসচিব বলেন, মওদুদ আহমদের ওপর অর্পিত দায়িত্ব তিনি যথাযথভাবে পালন করতেন। আমরা মনে করি আজকে দেশের এ সংকট মুহূর্তে, গণতন্ত্রের সংকটকালে মওদুদ আহমদের চলে যাওয়া দেশের জন্য, দেশের মানুষের জন্য অত্যন্ত কষ্টের। তার মৃত্যুতে যে শূন্যতা হয়েছে তা পূরণ হবার নয়।

মির্জা ফখরুল বলেন, আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে মওদুদ আহমদের প্রতি শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করছি।

সন্ধ্যা ৬টায় মওদুদ আহমদকে বহন করা বিমানটি ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। আনুষ্ঠানিকতা শেষ করে সন্ধ্যা সোয়া ৭টায় মরদেহ অ্যাম্বুলেন্সে করে গুলশানে তার বাসার পথে রওয়ানা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান,  জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি নেতা নাজিম উদ্দীন আলম, আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, তাবিথ আউয়াল, প্রকৌশলী ইশরাক হোসেন, বজলুল করিম চৌধুরী আবেদ, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa