ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকারের তোষণনীতি দেশকে ভয়াবহ বিপদের মুখে ফেলেছে: সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
সরকারের তোষণনীতি দেশকে ভয়াবহ বিপদের মুখে ফেলেছে: সিপিবি সিপিবি লোগো

ঢাকা: সাম্প্রদায়িক শক্তিকে তোষণের নীতি দেশকে ভয়াবহ বিপদের মুখে ফেলেছে বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ মন্তব্য করেন।

সিপিবি নেতারা বলেন, শাল্লায় যে ন্যাক্কারজনক বর্বর সাম্প্রদায়িক হামলা হয়েছে, তা ঠেকাতে প্রশাসনের নীরব ভূমিকায় দেশবাসী ক্ষুব্ধ। ক্ষমতায় টিকে থাকতে সাম্প্রদায়িক শক্তিকে তোষণের যে নীতি বর্তমান সরকার নিয়েছে, তারই ফলাফলে এই চিহ্নিত সাম্প্রদায়িক শক্তি বেপরোয়া হয়ে উঠেছে। সাম্প্রদায়িক শক্তির পরামর্শে পাঠ্যপুস্তক পরিবর্তন, বিভিন্ন উসকানিমূলক বক্তব্যের পরিপ্রেক্ষিতেও নিশ্চুপ থাকা, একের পর এক সাম্প্রদায়িক হামলার বিচার না করা ইত্যাদি এই সাম্প্রদায়িক শক্তির উত্থানে মদদ যুগিয়েছে।

বিবৃতিতে নেতারা আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের ৫০ বছরে আমরা পদার্পণ করছি। অথচ মুক্তিযুদ্ধের মৌল চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে শাসকগোষ্ঠী মৌলবাদী শক্তির সঙ্গে আপোষের যে পথ নিয়েছে তা বাংলাদেশের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনছে।

নেতারা অবিলম্বে শাল্লায় সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতদের এবং তাদের মদদদাতাতের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

সেসঙ্গে দেশকে মুক্তিযুদ্ধের প্রকৃত ধারায় অগ্রসর করার লক্ষ্যে এই সাম্প্রদায়িক শক্তি ও তাদের তোষণকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তিকে শক্তিশালী করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa