ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

সরকারি হাসপাতাল এনজিও ব্যবস্থাপনায় দেওয়া আত্মঘাতী

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০২১
সরকারি হাসপাতাল এনজিও ব্যবস্থাপনায় দেওয়া আত্মঘাতী

ঢাকা: সরকারি হাসপাতাল এনজিওর ব্যবস্থাপনায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত চরম আত্মঘাতী হবে বলে জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার (২৪ জুন) বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে একথা জানানো হয়।

বাম জোটের বিবৃতিতে বলা হয়, প্রকাশিত খবর অনুযায়ী মন্ত্রিপরিষদ এহেন সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য ইতোমধ্যে চিঠি দিয়েছে। জনগণের স্বাস্থ্যের দায়িত্ব রাষ্ট্রের তথা সরকারের। কিন্তু সরকার বা রাষ্ট্র তার দায়িত্ব অস্বীকার করে জনগণের স্বাস্থ্যসেবার দায়িত্ব সাম্রাজ্যবাদের অর্থায়নে পরিচালিত এনজিওর কাছে হস্তান্তর করতে চাইছে যা বাস্তবে জনস্বাস্থ্যকে একটা বিপর্যয়ের মুখে ঠেলে দেবে।

বিবৃতিতে বলা হয়, এমনিতেই জনগণের চিকিৎসা ব্যয়ের প্রায় ৭৪ শতাংশ ব্যক্তিকে বহন করতে হয়। এনজিওর কাছে ছেড়ে দিলে জনগণের ব্যক্তিগত চিকিৎসা ব্যয় আরও বেড়ে যাবে, এমনকী সাধারণ মানুষের নাগালের বাইরেও চলে যাবে।

বিবৃতিতে বলা হয়, ভোট ডাকাতির বর্তমান আমলা-ব্যবসায়ী নির্ভর সরকার স্বাস্থ্যখাতে বরাদ্দ না বাড়িয়ে, দক্ষ জনবল নিয়োগ না দিয়ে দুর্নীতি-লুটপাট বন্ধ না করে জনসম্পৃক্ততার ভুয়া আওয়াজ তুলে অবৈজ্ঞানিক ও বাস্তবতাবর্জিত সিদ্ধান্ত নিয়ে জনস্বাস্থ্যকে মুনাফালোভীদের কাছে ছেড়ে দিতে চাইছে যা চরমভাবে আত্মঘাতী সিদ্ধান্ত।

অবিলম্বে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে এমন আত্মঘাতী সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ২৪, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa