ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

গুম-খুন-লুটপাটের দায় প্রধানমন্ত্রীকে নিতে হবে: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুন ২৫, ২০২১
গুম-খুন-লুটপাটের দায় প্রধানমন্ত্রীকে নিতে হবে: সাকি

ঢাকা: প্রধানমন্ত্রীর সম্মতি ছাড়া বাংলাদেশে কোনো কাজ হয় না, তাই বাংলাদেশের গুম-খুন-লুটপাটের দায়ও প্রকারান্তরে প্রধানমন্ত্রীকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমম্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (২৫ জুন) বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে গণসংহতি আন্দোলন ঢাকা মহানগর কমিটির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

জোনায়েদ সাকি বলেন, সরকার কেবল চুরি-দুর্নীতি ও লুটপাটের টাকা উপরতলা থেকে নিচতলা পর্যন্ত ভাগ-বাটোয়ারা করার ক্ষেত্রে গণতান্ত্রিক! কিন্তু জনগণের ভোটাধিকার, স্বাস্থ্যসেবাসহ যাবতীয় নাগরিক অধিকার রক্ষায় চূড়ান্তভাবে ব্যর্থ এবং চরমভাবে গণবিরোধী। প্রধানমন্ত্রীর সম্মতি ছাড়া বাংলাদেশে কোনো কাজ হয় না। তাই বাংলাদেশের গুম-খুন-লুটপাটের দায়ও প্রকারান্তরে প্রধানমন্ত্রীকেই নিতে হবে।

ঢাকা মহানগর কমিটির সমন্বয়কারী মনির উদ্দীন পাপ্পুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন  কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখ্তার, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সংগঠক সৈকত মল্লিক, ঢাকা মহানগর কমিটির সদস্য আলিফ দেওয়ান, মাহবুব রতন, কেরানীগঞ্জ থানার সংগঠক বেলায়েত সিকদার, মতিঝিল থানার সংগঠক আবুল কালাম আজাদ প্রমুখ।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং করোনা মহামারিতে জনগণকে গণটিকার ব্যবস্থা করার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুন ২৫, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa