ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

৯ মাসেও স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা না দেওয়া মহা অপরাধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ২৬, ২০২১
৯ মাসেও স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা না দেওয়া মহা অপরাধ

ঢাকা: ৯ মাসেও চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা ও দৈনিক ভাতা দিতে না পারা মহা অপরাধ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (২৬ জুন) দুপুরে মহাখালীর ডিএনসিসি হাসপাতাল পরিদর্শন শেষে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কথা বলেন।



হাসপাতাল পরিদর্শন শেষে হাসানুল হক ইনু বলেন, গত বাজেটে কোভিড মহামারি মোকাবিলা করার জন্য হাসপাতালের অক্সিজেন প্ল্যান্ট তৈরি করার টাকা বরাদ্দ করা হলেও অদৃশ্য কারণে এখন পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।

জাসদ সভাপতি বলেন, করোনাযুদ্ধের সম্মুখসারীর যোদ্ধা ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের দুই মাসের বেতনের সমপরিমাণ প্রণোদনার টাকা গত নয় মাসেও দেওয়া হয়নি। একইভাবে করোনায় দায়িত্বরত ডাক্তারদের দুই হাজার টাকা, নার্সদের ১২শ টাকা, স্বাস্থ্যকর্মীদের ৭শ টাকা করে দৈনিক ভাতা দেওয়ার কথা থাকলেও তা এখনো বাস্তবায়িত হয়নি। এটা করোনাযুদ্ধের সম্মুখযোদ্ধাদের প্রতি মহা অন্যায়।

তিনি আরও বলেন, সবাই মিলে একটু সচেতন হলে, মাস্ক ব্যবহার করলে, সাবান দিয়ে হাত ধুলে, সামাজিক দূরত্ব বজায় রাখলে, জনসমাগম এড়িয়ে চললে এবং একান্ত বাধ্য না হলে ভ্রমণ এড়িয়ে চললে সংক্রমণ বিস্তাররোধ করা সম্ভব হবে।  

এসময় আরও উপস্থিত ছিলেন জাসদ সাধারণ সম্পাদক শিরিন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, গণসংযোগ বিষয়ক সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় যুব জোটের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম নুর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জুন ২৬, ২০২১
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa