ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও হওয়া ছাত্রলীগ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জুন ২৬, ২০২১
গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও হওয়া ছাত্রলীগ নেতা বহিষ্কার

টাঙ্গাইল: টাঙ্গাইলের বাসাইলে এজেন্ট ব্যাংকিংয়ের গ্রাহকদের কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় ফুলকি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন সবুজকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৬ জুন) উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কামরান খান এবং যুগ্ম আহ্বায়ক রুবেল তালুকদার, নিশাদ খান ও নাহিদ হোসেনের যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়।

বহিষ্কারের চিঠিতে সবুজ ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের গ্রাহকদের টাকা আত্মসাৎ, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট করার কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয় বলে উল্লেখ করা হয়েছে।

স্থানীয়রা জানান, ছাত্রলীগ থেকে বহিষ্কৃত সারোয়ার হোসেন ফুলকি ইউনিয়নের আইসরা গ্রামের মারিফত মিয়ার ছেলে। তিনি তিন বছর আগে আইসরা বাজারে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং বুথ চালু করেন। তিনি ব্যাংকিং নীতিমালা উপেক্ষা করে উচ্চ হারে লাভের প্রলোভন দেখিয়ে গ্রাহকদের টাকা জমা রাখতে প্রলুব্ধ করেন। সম্প্রতি কয়েকজন গ্রাহক জমাকৃত টাকা উত্তোলন করতে গিয়ে দেখেন তাদের জমাকৃত টাকা ব্যাংকের হিসাবে নেই। পরে গ্রাহকেরা সারোয়ারের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি টাকা ব্যাংকে জমা না দিয়ে নিজের কাছে রাখার কথা স্বীকার করেন। পরে কয়েকজন গ্রাহক বাজারে সালিস বসালে সারোয়ার সবার টাকা ফেরত দেওয়ার আশ্বাস দেন। কিন্তু টাকা না দিয়ে তিনি গ্রাহকদের ঘোরাতে থাকেন। পরে প্রায় ১০ দিন ধরে এজেন্ট ব্যাংকের বুথ বন্ধ রেখে তিনি আত্মগোপন করেন। এ ঘটনায় গত বৃহস্পতিবার প্রতারিত গ্রাহকরা আইসরা বাজারে মিছিল ও সভা করেন।

ফুলকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রতারণা করে টাকা নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনায় সারোয়ারের বিরুদ্ধে গ্রাহকরা অভিযোগ করেন। এ নিয়ে গত সপ্তাহে গ্রাহক ব্যাংক কর্তৃপক্ষ এবং বাজার কমিটির নেতাদের সমন্বয়ে সালিস বৈঠক হয়। সেখানে সারোয়ারের বাবা সম্পত্তি বিক্রি করে গ্রাহকের টাকা পরিশোধ করতে রাজি হন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।