ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

লকডাউনের আগে দরিদ্রদের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ২৭, ২০২১
লকডাউনের আগে দরিদ্রদের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি

ঢাকা: করোনা মোকাবিলায় কঠোর লকডাউনের আগে বেকার, কর্মহীন, দরিদ্র থেকে শুরু করে মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।

রোববার (২৭ জুন) এক যৌথ বিবৃতিতে তারা বলেন, কঠোর বা নরম যে লকডাউনই দেন না কেন ঘরে ঘরে খাবার পৌঁছানোর ব্যবস্থা ছাড়া কোনো ঘোষণায়ই কাজ হবে না।

ইউরোপ-আমেরিকার মতো হাজার হাজার ডলার-ইউরো না হোক অন্তত প্রত্যেক নাগরিকের হাতে মাসিক ২০ হাজার টাকা নগদ সহায়তা পৌঁছে দিন। ‘পেটে দিলে পিঠে সইতে পারে। ’ জনগণকে ক্ষুধার্থ রেখে লকডাউন কার্যকর হবে না বরং বুমেরাং হবে।

তারা বলেন, করোনাকালে কাজ হারিয়ে লাখ লাখ মানুষ বেকার ও কর্মহীন হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়ায় পুড়ে যাচ্ছে মানুষের সঞ্চয়ের স্বপ্ন। তাই মানুষের বিপদ থেকে উত্তরণ দুঃসাধ্য হয়ে পড়েছে। তাই নিম্ন মধ্যবিত্ত থেকে হতদরিদ্র মানুষকে রেশনিং ব্যবস্থার আওতায় আনতে হবে। গণপরিবহনের অতিরিক্ত ভাড়া প্রত্যাহার এবং টিসিবির পণ্যের অবাধ সরবরাহ নিশ্চিত করুন, মুনাফালোভী সিন্ডিকেট রোধ করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়ানো ঠেকাতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ২৭, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa