ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

খালেদা জিয়ার কিছু হলে সরকারকে কাঠগড়ায় দাঁড়াতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুন ২৭, ২০২১
খালেদা জিয়ার কিছু হলে সরকারকে কাঠগড়ায় দাঁড়াতে হবে

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আব্বাস বলেছেন, খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে এই সরকারকে আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে। আজ হোক কিংবা কাল হোক মাফ পাওয়ার কোনো সুযোগ আপনাদের নেই।

রোববার (২৭ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে খুলনা বিভাগের বিএনপি নেতাদের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা, তারেক রহমানের মামলা ও সাজা প্রত্যাহার এবং সাবেক এমপি বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ কারাবন্দি সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সভ্য দেশ এবং সভ্য সরকার হলে অবশ্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাষ্ট্রীয় খরচে বিদেশে চিকিৎসার অনুমতি দিতো। কিন্তু এই সরকার সেটা করেনি আর করবেও না। আমরা তাদের কাছে থেকে আর আশাও করতে পারি না।

মির্জা আব্বাস বলেন, যখন আমি ঘরের মধ্যে স্লোগান শুনি তখন আমি ভীত হয়ে যাই। আর এই স্লোগান যখন আমি রাজপথে শুনি তখন আমি সাহসী হয়ে যাই। এই স্লোগান আমাদের ঘরের মধ্যে নয়, রাজপথে দিতে হবে। সেই প্রস্তুতি নিন। এই স্লোগান যখন আওয়ামী লীগ সরকারের কানে পৌঁছাবে, আর এই ছোট ছোট মিটিংয়ের মাধ্যমে ঐক্যবদ্ধ হবে, তখন এই স্লোগানের গগনে এই সরকার নড়বড়ে হয়ে যাবে। ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে ও সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীমের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মশিউর রহমান, সৈয়দ মেহেদী আহমেদ রুমি, বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল, তথ্য ও গবেষণা সহ-সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুন ২৭, ২০২১
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa