ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

জেলা-উপজেলা হাসপাতালের বেড বাড়াতে হবে: ইনু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুন ২৮, ২০২১
জেলা-উপজেলা হাসপাতালের বেড বাড়াতে হবে: ইনু

ঢাকা: করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়া জেলা, উপজেলা হাসপাতালের বেড বাড়ানোর দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। সেই সঙ্গে দ্রুত টিকার ব্যবস্থা করা এবং আগামী ২০২২ সালের মধ্যে দেশের ১৮ বছরের ওপরে সব নাগরিককে টিকা দেওয়ার দাবি জানান তিনি।

সোমবার (২৮ জুন) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হাসানুল হক ইনু এ দাবি জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

হাসানুল হক ইনু বলেন, করোনা সংক্রমণ উদ্বেগজনকভাবে বাড়ছে, মৃত্যু বাড়ছে আশঙ্কাজনকভাবে। করোনা রোগীদের জন্য হাসপাতালে বেড নেই বললেই চলে, অক্সিজেনের জন্য হাহাকার। সরকার চিন্তিত। গত কয়েকদিনে এ সংক্রান্ত প্রজ্ঞাপনে পরস্পর বিরোধী বক্তব্য এসেছে। এসব বাঞ্ছনীয় নয়। করোনার সংক্রমণ ও বিস্তার রোধে ‘লকডাউন’, ‘শার্টডাউনের’ বিকল্প নেই। কিন্তু কয়েক দিনের মধ্যে খাদ্যের জন্য হাহাকার তৈরি হবে। এর ব্যবস্থা নিতে হবে। জেলা-উপজেলা হাসপাতালে বেড বাড়াতে হবে, অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করতে হবে। একটি রোগী যাতে হাসপাতাল থেকে ফেরত না যায় সে ব্যবস্থা করতে হবে। ভ্যাকসিন কূটনীতির মাধ্যমে অতি দ্রুত টিকার ব্যবস্থা করতে হবে, দেশে টিকা উৎপাদনের উদ্যোগ নিতে হবে। আগামী ২০২২ সালের মধ্যে ১৮ বছরের ওপরে সব নাগরিকের টিকার ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa