ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

সরকার ‘লকডাউন’কে খেলায় পরিণত করেছে: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ২৮, ২০২১
সরকার ‘লকডাউন’কে খেলায় পরিণত করেছে: এলডিপি আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম

ঢাকা: সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে করোনা মোকাবিলার নামে ‘লকডাউন’কে খেলায় পরিণত করেছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

সোমবার (২৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে তারা বলেন, এ পর্যন্ত সরকার যতবারই লকডাউন ঘোষণা করেছে, তা ব্যর্থ হয়েছে। আর এখন ‘লকডাউন’ তামাশায় পরিণত হয়েছে। সরকারের অযোগ্যতা এবং জবাবদিহিতা না থাকার কারণে ‘লকডাউন’ সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে। গরিব সাধারণ মানুষ, দিন আনে দিন খায় শ্রেণির মানুষের খাদ্যের ব্যবস্থা না করে, শ্রমিক ও কর্মরত ব্যক্তিদের নগদ টাকা ব্যবস্থা না করে ‘লকডাউন’ কখনই কার্যকর হতে পারে না।

দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় এবং নিয়ন্ত্রণে যথাযথ ভূমিকা পালন করতে না পারায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে এলডিপি নেতারা আরও বলেন, প্রায় দেড় বছরে দেশ ও বিশ্বের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে এখনকার মতো বড় সংকটে পড়তে হতো না। সময়মতো ভ্যাকসিন সংগ্রহ করে দেশের অধিকাংশ মানুষকে দিতে পারলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যেতো। সীমান্তবর্তী এলাকা ও গ্রাম-গঞ্জে করোনা ছড়িয়ে পড়া খুবই উদ্বেগজনক। সরকার সাধারণ মানুষকে আস্থায় নিয়ে সচেতন করতে ব্যর্থ হয়েছে। শুধু আইন দিয়ে এ অবস্থার পরিবর্তন করা যায় না। তাই শুরু থেকে আমরা এই দুর্যোগ মোকাবিলায় সমন্বিত উদ্যোগ নেওয়ার কথা বললেও সরকার ‘সব ঠিক আছে’ বলে সমন্বিত উদ্যোগ গ্রহণ করেনি।

এলডিপি নেতারা কঠোর আইন প্রয়োগের আগে সংকট মোকাবিলায় স্থানীয়ভাবে দল-মত নির্বিশেষে সমন্বিত উদ্যোগ গ্রহণ, মানুষের খাদ্য ও চিকিৎসা নিশ্চয়তা দেওয়া, সর্বত্র পর্যাপ্ত করোনা পরীক্ষা, আইসোলেশন সুবিধা এবং মাস্ক ও করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa