ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বহিষ্কৃত নেতাকে দায়িত্ব দিলেন মহাসচিব মির্জা ফখরুল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
বহিষ্কৃত নেতাকে দায়িত্ব দিলেন মহাসচিব মির্জা ফখরুল! ...

নারায়ণগঞ্জ: সারাদেশে জেলা কার্যালয়ে করোনা রোগীদের সহযোগিতার জন্য হেল্প সেল গঠন করছে বিএনপি। দলটির কেন্দ্রীয় করোনা পর্যবেক্ষণ সেল ঘোষিত নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম চলছে সারাদেশে।

এই সেলের মাধ্যমে করোনা আক্রান্তদের ওষুধ, অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য চিকিৎসাসেবা দিচ্ছে দলটি। এই সেলের দায়িত্ব দিতে গিয়ে দলে বিতর্কের জন্ম দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই।  

শনিবার (২১ আগস্ট) এই সেলের কার্যক্রমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি ১ আসন থেকে মনোনয়ন সংগ্রহকারী ছাত্রদলের সাবেক বহিষ্কৃত সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকতকে দায়িত্ব দেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ফেসবুকে ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়। একজন বহিষ্কৃত নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহার না করেই তাকে কীভাবে দলের দায়িত্ব দেন তা নিয়েই প্রশ্ন তুলেছেন অনেকে।

তবে বিএনপি দাবি করছে, ভুলবশত চিঠিটি চলে গিয়েছিল তবে সেটি আরেকটি চিঠির মাধ্যমে প্রত্যাহার করা হয়েছে।

২০১৯ সালের ১২ জুন দলীয় শৃঙ্খলা বহির্ভূত কাজের সঙ্গে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে জাতীয়তাবাদী ছাত্রদলের এই নেতাসহ ১২ জনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়। এরপর তাদের সঙ্গে দল একাধিক বৈঠকও করেন এবং তাদের নানা ঘটনায় বিবৃতিও দিয়েছেন দল।  

নেতাকর্মীদের মতে, দায়িত্ব দিতে পারে সমস্যা নেই তবে অবশ্যই বহিষ্কার আদেশ প্রত্যাহার করে দিতে হবে এটাই সাংগঠনিক নিয়ম।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এমরান সালেহ প্রিন্স জানান, এ সংক্রান্ত একটি চিঠি ভুলে চলে গেছে। বিষয়টি নজরে এলে আমরা আরেকটি চিঠির মাধ্যমে এটি প্রত্যাহার করে নিয়েছি। এ ধরনের কোনো দায়িত্ব বহিষ্কৃত কাউকেই দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।