ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ  শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

রাজধানীর ভাটারায় ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ে যুবলীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এ কর্মসূচি শুরু করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগ ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল।

অনুষ্ঠানে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সপ্তাহব্যাপী এই বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। যার মাধ্যমে সারা বিশ্বে জলবায়ু পরিবর্তনের যে হুমকি, সে ব্যাপারে সজাগ থেকে এই হুমকী প্রতিরোধ করার জন্য আমরা ভূমিকা রাখতে চাই। যাতে নতুন প্রজন্ম একটা সুষ্ঠু পরিবেশে বেড়ে ওঠতে পারে। প্রধানমন্ত্রী এই জলবায়ু পরিবর্তনের হুমকির ব্যাপারে সচেতন এবং সজাগ। তার বলিষ্ঠ নেতৃত্বে আমরা বিশ্ব দরবারে ভূমিকা রেখে যাচ্ছি।
প্রধান অতিথির বক্তব্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, প্রধানমন্ত্রী, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সপ্তাহব্যাপী বৃক্ষরোপণসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর উত্তর এর উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির আজ শুভ উদ্বোধন করা হলো। সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলমান থাকবে।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামসুল আলম অনিক, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এন আই আহমেদ সৈকত, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনু, সাংগঠনিক সম্পাদক সিদ্দিক বিশ্বাস, মো. জাহাঙ্গীর হোসেন, দপ্তর সম্পাদক এইচ এম কামরুজ্জামান কামরুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এসকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa