ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

একজন সহযোদ্ধাকে হারালাম: সাহিদুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
একজন সহযোদ্ধাকে হারালাম: সাহিদুর রহমান জিয়াউদ্দিন আহমেদ বাবলু

ঢাকা: জিয়াউদ্দিন বাবলু গণমানুষের নেতা ছিলেন। তিনি নেতাকর্মীদের সব সময় খোঁজ রাখতেন।

আমরা দলের মহাসচিব নয়, একজন সহযোদ্ধাকে হারিয়েছি বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা।

শনিবার (২ অক্টোবর) বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপকালে আবেগঘন কণ্ঠে তিনি এ কথাগুলো বলেন।

সাহিদুর রহমান বলেন, ৪০ থেকে ৪২ বছরের সম্পর্ক তার সঙ্গে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে একই সঙ্গে লেখাপড়া করেছি। আমি তার সিনিয়র ছিলাম। তখন থেকেই তার সঙ্গে আমার সম্পর্ক গড়ে ওঠে। জীবনের অনেক স্মৃতি রয়েছে তার সঙ্গে।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির রাজনীতিতে উনি আমার সিনিয়র ছিলেন। তবে তিনি নেতা নন, কর্মীদের বন্ধু ছিলেন। তিনি প্রতিটি মুহূর্তে আমাদের খোঁজখবর রেখেছেন। রাত-বিরাতে তার সঙ্গে কথা বলা যেত। তিনি ছিলেন সমাজের শুভানুধ্যায়ী ও নিপীড়িত মানুষের নেতা।

এই প্রেসিডিয়াম সদস্য বলেন, মানুষের অধিকার রক্ষার আন্দোলনে জিয়াউদ্দিন আহমেদ বাবলু সব সময় ছিলেন আপোষহীন। তিনি অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার ছিলেন আজীবন। জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছিলেন গণমানুষের কণ্ঠস্বর। তার মৃত্যুতে দেশের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পূরণ হওয়ার নয়। তার বলিষ্ট নেতৃত্ব জাপাকে শক্তিশালী করেছে। তাই  দেশ একজন মহান নেতাকে হারিয়েছে আর আমরা হারিয়েছি একজন বন্ধু, একজন সহযোদ্ধাকে।

শনিবার সকাল ৯টা ১২ মিনিটে রাজধানী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য ভক্ত-অনুরাগী এবং রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
এসএমএকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa