ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সাম্প্রদায়িক অপশক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
সাম্প্রদায়িক অপশক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ধর্মকে ব্যবহার করে যে শক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে তারা সাম্প্রদায়িক অপশক্তি। যারা কুমিল্লায় ঘটনা ঘটিয়ে সেটাকে পুজি করে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর খামারবাড়ীতে সনাতন সমাজকল্যাণ সংঘের আয়োজনে শারদীয় দুর্গা উৎসবের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বাঙালির হাজার বছরের ইতিহাসে আমরা দেখি, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এ সম্প্রীতির বাংলাদেশ অটুট রাখতে বঙ্গবন্ধু কন্যা দৃঢ়প্রতিজ্ঞ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে, এগিয়ে চলছে। যেখানে বিভেদ নেই, সেখানে ধর্মকে ব্যবহার করে যে অপশক্তি বিভেদ সৃষ্টির চেষ্টা করছে তারা সাম্প্রদায়িক অপশক্তি। একসময় বিএনপি-জামায়াত এই সাম্প্রদায়িক অপশক্তি সৃষ্টি করেছিল। তাদের সেই ক্ষয়িষ্ণু শক্তি এখনো সম্প্রীতি নষ্ট করতে চায়।

তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন রাখতে হবে। যারা কুমিল্লায় ঘটনা ঘটিয়েছে এবং তা পুজি করে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা বাঙালি, কে কত সংখ্যায় সেটা বিষয় নয়। সবাই নিরাপত্তা পাবে, সবাই নিজ নিজ ধর্ম, নিজ নিজ উৎসব নিশঙ্কচিত্তে পালন করবে। সরকার আপনাদের সঙ্গে আছে।

সনাতন সমাজকল্যাণ সংঘ ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে এবং সনাতন সমাজকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক স্বপন কুমার রায় এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।