ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সংখ্যালঘুদের অধিকার রক্ষায় যুবলীগ প্রস্তুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
সংখ্যালঘুদের অধিকার রক্ষায় যুবলীগ প্রস্তুত

ঢাকা: সংখ্যালঘুদের অধিকার রক্ষা ও সাম্প্রদায়িক শক্তির নির্যাতন প্রতিহত করতে যুবলীগ সর্বদা প্রস্তুত বলে জানিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

রোববার (১৭ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের প্রতিটি সংখ্যালঘু ভাইয়েরা শেখ রাসেলের প্রতীক হিসেবে আজকে আত্মপ্রকাশ করেছে। শেখ রাসেলের নামকরণের মর্যাদা রাখতে আওয়ামী যুবলীগ সাম্প্রদায়িক শক্তির অমানবিক আগ্রাসন, নির্যাতন ও হত্যাকাণ্ড প্রতিহত করতে সর্বদা প্রস্তুত।

শিশু নির্যাতনের বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে শেখ ফজলে শামস পরশ বলেন, সমাজে শিশু নির্যাতন বেড়ে চলেছে। এই দিকে আমাদের সবারই সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী শেখ রাসেলের স্মৃতিচারণ করে বলেন, শেখ রাসেল ছিল আমার সহপাঠী, আমার খেলার বন্ধু। আমরা যখনই ঢাকায় আসতাম, তখনই শেখ রাসেলের খেলধুলাসহ বিভিন্নভাবে সময় কাটাতাম। খেলার প্রতি রাসেলের প্রচন্ড ঝোঁক ছিল। অনেক সময় আমাদের বাসা থেকে জোর করেই খেলার মাঠে নিয়ে যেত। শেখ রাসেল, শেখ জুয়েল, আরিফ সেরনিয়াবাত ও আমি ছিলাম সমবয়সী।

তিনি বলেন, আজকে রাসেল বেঁচে থাকলে অবশ্যই তিনি আওয়ামী লীগের নেতৃত্বে আসতেন।

প্রধান বক্তার বক্তব্যে সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ রাসেলকে নিয়ে যেমন ভাবতেন, সেই ভাবনাটা যুবলীগের প্রত্যেকটা নেতাকর্মীর মধ্যে আসুক। তাহলে আমরা আগামীর সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করতে পারবো।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, যে কোন মূল্যে আমাদের ১৯৭২ সালের সংবিধানে ফিরে যেতেই হবে। বাংলাদেশ কোনো ধর্ম ব্যবসায়ী, মৌলবাদীদের আস্তানা হতে পারে না।

বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে বয়স হতো ৫৮ বছর। কিন্তু শেখ রাসেল আমাদের কাছে চিরসবুজ, অমর শিশু। শেখ রাসেলের জন্মদিনে যুবলীগের নেতাকর্মীদের উচিত অন্তত একজন সুবিধা বঞ্চিত শিশুদের দায়িত্ব নেওয়া। তাহলেই শেখ রাসেলের জন্মদিন পালন সার্থক হবে।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, শেখ রাসেল আজ বেঁচে থাকলে প্রধানমন্ত্রীর পাশে থেকে তাকে সাহয্য করতেন, বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতেন। শেখ রাসেল একটি ভালোবাসার নাম, অনুভূতির নাম, আদর্শের নাম।

সোমবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলে ৫৮তম জন্মদিন। এ উপলক্ষে রোববার আয়োজিত অনুষ্ঠানে ‘প্রিয় বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও যুবলীগের চলমান আশ্রয়ণ কর্মসূচির উদ্বোধন করা হয়। আশ্রয়ণ কর্মসূচির আওতায় ২২টি অসহায় ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa