ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সিলেটে প্রতিবাদ মিছিল নিয়ে রাজপথে ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
সিলেটে প্রতিবাদ মিছিল নিয়ে রাজপথে ছাত্রলীগ

সিলেট: সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয় ১২ অক্টোবর। এরপর কমিটি বিরোধীদের আন্দোলনে তোপের মুখে রয়েছেন জেলা ও মহানগর ইউনিট কমিটির নেতারা।

নিজেদের মধ্যে সংঘাত এড়াতে তারা পাল্টা আনন্দ মিছিলও বের করেননি এতদিন।    

কমিটি ঘোষণার পর সোমবার (১৮ অক্টোবর) এই প্রথম নবগঠিত কমিটির নেতারা সিলেটের রাজপথে নামলেন। ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়ি পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন।

এদিন দুপুর আড়াইটার দিকে নগরের চৌহাট্টা থেকে কয়েকশ মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমবেত হয়।

মিছিলে নেতৃত্ব দেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ এবং মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ান সৌরভ ও সাধারণ সম্পাদক নাইম।

পথসভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আমরা একে অন্যের ভাই। আমাদের সবাইকে মিলেমিশে চলতে হবে।

ছাত্রলীগ নেতারা বলেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারীরা দেশের শত্রু, জাতির শত্রু। তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অসাম্প্রদায়িক দেশে কোনো ধরনের সাম্প্রদায়িকতার স্থান দেওয়া হবে না। সিলেটে যেকোনো ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা দূর করতে ছাত্রলীগ প্রস্তুত রয়েছে।

বিক্ষোভ মিছিল নিয়ে নেতারা নগরের রামকৃষ্ণ মিশনে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে দেখা করে আশ্বস্ত করেন, যেকোনো পরিস্থিতিতে সিলেট ছাত্রলীগ আপনাদের পাশে আছে। বিক্ষোভে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এনইউ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa