ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

পূজার্চনায় ব্যাঘাত সৃষ্টিকারীদের শাস্তি দেবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
পূজার্চনায় ব্যাঘাত সৃষ্টিকারীদের শাস্তি দেবে সরকার

বরিশাল: সরকার পূজা-অর্চনায় ব্যাঘাত সৃষ্টিকারীদের সমুচিত শাস্তি দেবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেছেন, আমাদের একটাই উদ্দেশ্য—মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা। আমরা ধর্ম নিয়ে রাজনীতি করতে চাই না।

তিনি বলেন, ধর্মকে ব্যবহার করে বিভিন্ন সময়ে দেশে বিশৃঙ্খল পরিবেশ তৈরি করার পাঁয়তারা চলে এবং সেই বিশৃঙ্খল পরিবেশের সুযোগ নিয়ে ক্ষমতায় যাওয়া অথবা রাজনৈতিক ফায়দা হাসিল করার চেষ্টা করা হয়—এটি অনেক পুরনো খেলা এই জনপদে।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে বরিশাল নগরে হোটেল গ্রান্ড পার্কে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন
অ্যাডভোকেট আফজাল।

তিনি আরও বলেন, বরিশালের অনেক সংগ্রামী ও ত্যাগী নেতাদের জন্ম হয়েছে। এই জনপদে যুগ যুগ ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির বিচরণ হয়েছে। এখানে অনেক অসম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ আছি, কিন্তু তার বাইরেও সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার লোকের অভাব নেই। আমাদের সজাগ থাকতে হবে, আমাদের যেসব নেতাকর্মীরা রয়েছেন, বিশেষত মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের সচেতন থাকতে হবে। পাশাপাশি প্রত্যেক এলাকায় খেয়াল রাখতে হবে, যাতে ভিন্ন এলাকার মানুষ এসে ওই এলাকায় কোনরকম বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না করতে পারে।

অ্যাডভোকেট আফজাল আরও বলেন, বিএনপি সবসময় মিথ্যাচার করা একটি রাজনৈতিক দল এবং সাম্প্রদায়িক রাজনৈতিক দল। মুখে মুক্তিযুদ্ধের কথা বলেও তারা ধর্মান্ধ, সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রশ্রয় দেয়।

মতবিনিময় সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার ইউনুস, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa