ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

পুলিশ কেন চুপ ছিল, প্রশ্ন গয়েশ্বরের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
পুলিশ কেন চুপ ছিল, প্রশ্ন গয়েশ্বরের 

চাঁদপুর: পুলিশ সঠিকভাবে দায়িত্ব পালন করলে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার পূজামণ্ডপে হামলা হতো না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
  
হাজীগঞ্জে পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ও পূজামণ্ডপে হামলার ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় হাজীগঞ্জের শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া ও মকিমাবাদ সেবাশ্রম ও মন্দির পরিদর্শন করেন গয়েশ্বর। এ সময় তিনি পুজামণ্ডপের ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন।

সেবাশ্রম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, হাজীগঞ্জ বাজারে যখন মিছিল হয়, তখন পুলিশ কেন চুপ ছিল। পুলিশ প্রশাসন যদি তাদের দায়িত্ব পালন করত অথবা সজাগ থাকত, তাহলে এমন ঘটনার জন্ম হতো না।

তিনি বলেন, সরকার জনগণের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ হয়েছে। মৌলবাদীর তকমা লাগিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের মতো পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটিয়ে তারা ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়।

গয়েশ্বর বলেন, পুলিশ প্রকৃত দায়ী ব্যক্তিদের আড়াল করে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। আমরা এখন সরকারে নাই। তাই হিন্দু সম্প্রদায় এভাবে হামলা শিকার হচ্ছে। আমরা ক্ষমতায় থাকলে আমাদের নেতাকর্মীরা পাহারা দিয়েই এ মন্দিরগুলো রক্ষা করে সুন্দর পরিবেশ তৈরি করতে পারত।

গয়েশ্বরের সফরসঙ্গী ছিলেন বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী ইয়ছিন রশীদ, সহধর্ম বিষয়ক সম্পাদক অমেন্দ্র দাস অপু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা মিয়া, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হক, দেবাশীষ রায় মধু, মোস্তফা খান সফরী, চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী ইমাম হোসেন, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম পাটোয়ারি, বিএনপি নেতা আবু নাফের শাহ, নাজমুল আলম চৌধুরী ও মিজানুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa