ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘নিবন্ধন ঠেকানোর ক্ষমতা কারো নেই’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
‘নিবন্ধন ঠেকানোর ক্ষমতা কারো নেই’ ড. রেজা কিবরিয়া

ঢাকা: আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার পরিকল্পনা করছে নতুন আত্মপ্রকাশ পাওয়া গণ অধিকার পরিষদ। নির্বাচনে অংশগ্রহণ, নিবন্ধন প্রক্রিয়া ঠেকানোর ক্ষমতা কারো নেই বলে মন্তব্য করেছেন দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

মঙ্গলবার (২৬অক্টোবর) রাজধানীর পল্টনের জামান টাওয়ারে নতুন দল ঘোষণা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, দলের সদস্য সচিব নুরুল হক নুর, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, মাহফুজুর রহমান খানসহ অন্যরা।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেজা কিবরিয়া বলেন, নিবন্ধনের একটা প্রক্রিয়া আছে। কিছু শর্ত মানতে হয়। আমাদের দলের নিবন্ধন হবে। এটা ঠেকানোর ক্ষমতা কারো নেই। আগামী নির্বাচনে আমাদের পরিকল্পনা আছে ৩০০ আসনে প্রার্থী দেওয়া। যদিও পরিস্থিতির ওপর নির্ভর করছে বিষয়টা। তবে প্রথম কাজ হচ্ছে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা ফিরিয়ে আনা।

 গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ -শাকিল আহমেদ

নির্বাচন কমিশন (ইসি) ইস্যুতে কোনো কর্মসূচি নেওয়া হবে কিনা- এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা নিয়ে আন্দোলন করাকে আমি এতটা গুরুত্বপূর্ণ মনে করি না। আসল কথা হলো, আমরা একটা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার চাই। জাতিসংঘ পরিচালিত একটা নির্বাচনের ব্যবস্থা চাই। এটা ছাড়া নির্বাচনে নামার কোনো মানে হয় না। যারা আগে প্রতারণা করেছে দু’বার তারা তৃতীয়বার যে প্রতারণা করবে না, আমি এ ভরসা করি না। সুতরাং আমরা প্রতারকদের নির্বাচনে যাব না, এটা পরিষ্কার।

আন্দোলনে জোট সঙ্গীর বিষয়ে জানতে চাইলে রেজা কিবরিয়া বলেন, যারা বাংলাদেশের জনগণের ভোটের অধিকার আদায়ের জন্য লড়াই করতে রাজি আছেন, আমরা তাদের সঙ্গে কথা বলব, তাদের সঙ্গে কাজ করব। এ নিয়ে কারও আপত্তি থাকলেও থাকতে পারে, তাতে আমাদের কিচ্ছু করার নেই।

নতুন গঠিত দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, তোমরা একত্রিত থাকবে। নিজেদের মধ্যে ছোটখাট বিষয় নিয়ে কাউকে বের করে দেবে না। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবে না। ধর্ম থাকবে হৃদয়ে, মসজিদে, মন্দিরে। তোমরাই নতুন বাংলাদেশের স্বপ্ন দেখাতে পারো এবং বাস্তবায়ন করতে পারবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা,অক্টোবর ২৬, ২০২১
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa