ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

চৌগাছায় ১৩ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
চৌগাছায় ১৩ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

যশোর:  যশোরের চৌগাছায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সিদ্ধান্ত না মেনে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হওয়ায় ১৩ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (০৩ নভেম্বর) রাতে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- পাশাপোল ইউনিয়নে আবদুল মতলেব হোসেন, শাহিনুর রহমান শাহীন, সিংঝুলি ইউনিয়নে ইব্রাহিম খলিল বাদল ও হামিদ মল্লিক, ধুলিয়ানি ইউনিয়নে এসএম মমিনুর রহমান ও আলাউদ্দিন, জগদীশপুর ইউনিয়নে সিরাজুল ইসলাম মাস্টার ও আজাদুর রহমান খান, স্বরুপদহ ইউনিয়নে শেখ আনোয়ার হোসেন, নুরুল কদর ও রফিকুল ইসলাম খোকন, নারায়নপুর ইউনিয়নে আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ ও সুখপুকুরিয়া ইউনিয়নে নুরুল ইসলাম মাস্টার।

এর আগে মঙ্গলবার (০২ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেহেদী মাসুদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, দলের গঠনতন্ত্র ৪৭ এর ১১ ধারা মোতাবেক জাতীয় ও স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হলে সরাসরি দল থেকে বহিষ্কার হবে। ওই ধারা মোতাবেক চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা প্রার্থী হয়েছেন তাদেরকে বহিষ্কার করা হলো। একই সঙ্গে দল থেকে বহিষ্কৃতদের সঙ্গে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য দলের নেতাকর্মীদের সতর্ক করা হয়েছে।

আগামী ১১ নভেম্বর চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। এর মধ্যে ফুলসারা ও চৌগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী মেহেদী মাসুদ চৌধুরী ও আবুল কাশেম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে বাকি ৯ ইউনিয়নে ভোট গ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
ইউজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।