ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জাতীয় পার্টির নেতা আল জয়নাল গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
জাতীয় পার্টির নেতা আল জয়নাল গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের জমি দখলের অভিযোগে জাতীয় পার্টির (জাপা) নেতা আল জয়নালকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) নারায়ণগঞ্জ শহরের টানবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা ছিল।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বাংলানিউজকে জানান, আদালতের একটি মামলায় গ্রেফতারি পরোয়ানায় আল জয়নালকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।

এর আগে ২০১৯ সালের ১১ এপ্রিল সকালে হাসান ফেরদৌস জুয়েল তার বাড়ির দেয়াল মেরামত করতে গেলে তাতে বাধা দেন জয়নাল। হাসান ফেরদৌস জুয়েলের জমির পাশের জায়গাগুলোও জোর করে দখল করেছেন জয়নাল।

এছাড়াও জয়নালের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। ২০১৮ সালের ৭ ডিসেম্বর নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের জমি দখলের প্রতিবাদে জয়নাল বিরুদ্ধে বিক্ষোভ করেছিলেন কলেজশিক্ষার্থীরা এবং বিষয়টি সমাধানের লক্ষ্যে তৎকালীন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার কাছে স্মারকলিপি দেন তারা।

এছাড়া ফতুল্লায় কাতার প্রবাসীর স্ত্রী সুরাইয়া বেগমের জমি দখলের চেষ্টার অভিযোগে জয়নালের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরিও দায়ের করা হয়। একটি চাঁদাবাজি মামলায় কারাভোগও করেছেন জয়নাল।

নারায়ণগঞ্জের বহুল আলোচিত ও বিতর্কিত জাতীয় পার্টি নেতা আল জয়নালের বিরুদ্ধে সদর মডেল থানার একজন সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) গুলি করে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছিল। ওই ঘটনায় জয়নালকে থানায় আটক করা হলেও পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

২০১৪ সালের নভেম্বরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ মঞ্জুর কাদেরকে টেলিফোনে হুমকি দিয়েছেন বলেও অভিযোগ উঠেছিল। এ ঘটনায় ওসি মঞ্জুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।