ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডিজেলের মূল্যবৃদ্ধিতে ‘মানুষ অসহায় হয়ে পড়বে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
ডিজেলের মূল্যবৃদ্ধিতে ‘মানুষ অসহায় হয়ে পড়বে’ প্রতীকী ছবি

ঢাকা: মানুষ এখনই ঠিকমতো দুই বেলা খেতে পারছে না, এর মধ্যে ২৩ শতাংশ ডিজেলের মূল্য বৃদ্ধি মানুষ মারার বুদ্ধি বলে মনে করছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।  

বৃহস্পতিবার (৪ নভেম্বর) ডিজেল ও কেরোসিনের মুল্য বৃদ্ধির প্রতিবাদ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

 

রাশেদ প্রধান বলেন, ডিজেল ও কেরোসিনের মূল্য এক নিমিষে ২৩ শতাংশ বৃদ্ধি কিসের আলামত? ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা পুনঃনির্ধারণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সড়ক ও নৌ-পরিবহনে ডিজেলের ব্যবহার সর্বাধিক।  

তিনি আরও বলেন, ডিজেলের মূল্য বৃদ্ধিতে গণপরিবহনের ভাড়া বেড়ে যাবে, আর তাই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আরও বৃদ্ধি পাবে। দেশের সাধারণ মানুষ এখনই ঠিকমতো বাজার করে দুই বেলা খাবার ব্যবস্থা করতে পারছে না। এর মধ্যে ২৩ শতাংশ ডিজেলের মূল্য বৃদ্ধি দেশের মানুষ মারার বুদ্ধি।

জাগপা সহসভাপতি বলেন, আমার দেশের কৃষকেরা সবসময় ন্যায্য মূল্য থেকে বঞ্চিত। কৃষির সেচ পাম্প পরিচালনায় ডিজেলের মুল্য বৃদ্ধি তাদের আরও অসহায় অবস্থায় ঠেলে দেবে। আমি ডিজেল ও কেরোসিনের মুল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জিডিপি গ্রোথের ফাঁকা বুলি আর নিজেদের সরকারি দুর্নীতির ভর্তুকির দায় দেশের মানুষের ওপরে চাপিয়ে দেবেন না।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।