ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তেলের মূল্যবৃদ্ধি জীবনযাত্রায় আঘাত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
তেলের মূল্যবৃদ্ধি জীবনযাত্রায় আঘাত

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির মধ্যে হঠাৎ করে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।  

বৃহস্পতিবার (৪ নভেম্বর) এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, এক সঙ্গে জ্বালানি তেলের এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অতীতে দেশবাসী আর দেখেনি।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা না করে সরকার ডিজেল ও কেরোসিন তেলের দাম একসঙ্গে লিটারে ১৫ টাকা বৃদ্ধি করে জনগণের ওপর নির্দয় আঘাত করেছে। এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে ফেলবে। সবকিছু লাগামহীন হয়ে যাবে।

সরকার জনগণের জীবনযাত্রাকে দিনদিন জটিলতর করে তুলছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে পরিবহন, কৃষি ও বিদ্যুতের দাম বাড়বে এবং ভোগ্যপণ্যের চলমান অস্বাভাবিক মূল্যসীমা ছাড়াবে। ফলে সাধারণ ও খেটে খাওয়া মানুষের কোনোরকম বেঁচে থাকাও দায় হয়ে যাবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে অর্থনৈতিকভাবে মানুষ এমনিতেই বিপর্যস্ত। বহু মানুষ কাজ হারিয়েছে, অনেকের ব্যবসাও বন্ধ হয়েছে। এর বিরূপ প্রভাব কাটিয়ে ওঠার চেষ্টার মধ্যেই জ্বালানি তেলের এই দামের প্রভাব সাধারণ মানুষের ওপর নতুন বিপর্যয় নেমে আসবে।
 
তিনি অবিলম্বে ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।