ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘মাফ চেয়ে’ ২৯ বছরের সম্পর্ক ভাঙলেন বিএনপি সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
‘মাফ চেয়ে’ ২৯ বছরের সম্পর্ক ভাঙলেন বিএনপি সভাপতি

রাজশাহী: দলের মধ্যে শৃঙ্খলা না থাকার অভিযোগে পদত্যাগ করেছেন রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান শরীফ ওরফে মনির।

মঙ্গলবার (৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি নিজের পদত্যাগের এই বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৬ সালে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি নির্বাচিত হন মনিরুজ্জামান শরীফ। সোমবার (৮ নভেম্বর) তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর মাধ্যমে এই পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাজশাহী মহানগর বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদক কাছে এই পদত্যাগপত্র পাঠানো হয়েছে।

পদত্যাগপত্রে মনিরুজ্জামান শরীফ ওরফে মনির উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে মহানগর বিএনপির এক শীর্ষ নেতা শাহ মখদুম থানা কমিটির মধ্যে বিভেদ সৃষ্টি করে বিএনপি ও সহযোগী সংগঠনের মধ্যে নিজ কর্তৃত্ব প্রতিষ্ঠার হীন চেষ্টা চালাচ্ছেন। যা তার কাছে দৃষ্টিকটু ও অসম্মানের বলেই মনে হয়েছে। মহানগর বিএনপির ওই নেতার পক্ষ থেকে থানা কমিটিকে শক্তিশালী করার বদলে বিভেদ সৃষ্টি ও দলকে দুর্বল করার অপচেষ্টা চালানো হচ্ছে। এর মাধ্যমে মূলত ওই বিএনপি নেতা কেন্দ্রীয় কমিটিতে পদোন্নতির আকাঙ্ক্ষা রহিত করে শাহ মখদুম থানা কমিটির সভাপতি হওয়ার ইচ্ছা পোষণ করছেন।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে একাধিকবার জানিয়েও কোনো সমাধান পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি। দলের মধ্যে কোনো শৃঙ্খলা নেই। মহানগর বিএনপির চেইন অব কমান্ড ভেঙে পড়েছে উল্লেখ করে তিনি শাহ মখদুম থানা বিএনপি কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেন।

এ ব্যাপারে ব্যক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাসে মনিরুজ্জামান শরীফ লেখেন ‘আজ ০৮/১১/২০২১ রোজ সোমবার বিএনপির সাথে (সঙ্গে) ২৯ বছরের (১৯৯২-২০২১ইং) সম্পর্কের ইতি টেনে শাহ মখদুম থানা বিএনপির সভাপতি ও অন্যান্য সব পদ থেকে পদত্যাগ করছি। দীর্ঘ রাজনৈতিক জীবনে কোনো কথা-কাজে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি মাফ চাই এবং দোয়া চাই’।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।