ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই: মোস্তফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই: মোস্তফা

ঢাকা: শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করা শহীদদের স্বপ্ন পূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিকে চলছে। সবাইকে মনে রাখতে হবে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় জবাবদিহিতার বিকল্প নেই।

অথচ আজ দেশে কোনো জবাবদিহিতা নেই।

বুধবার (১০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে শহীদ নূর হোসেন দিবস স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত নূন্যতম ভোটের অধিকারও আজ নেই দেশের জনগণের। গণতন্ত্রহীন উন্নয়নের নামে দেশে লুটপাট, গোষ্ঠীতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। শহীদ নূর হোসেনের স্বপ্ন বাস্তবায়নে গত ৫০ বছরের অপশক্তিগুলোকে প্রত্যাখ্যান করে নতুন উম্বেষ ঘটাতে হবে।  

তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য ও বাস-লঞ্চের বর্ধিত ভাড়া বাড়ানোর মাধ্যমে সরকার প্রমাণ করেছে দেশের মানুষের জন্য তাদের কোনো দায় নেই। যারা ক্ষমতায় যাওয়ার জন্য লড়াই করছে তাদের চরিত্রও এদের মতোই। তারা জনগণকে নতুন স্বপ্ন দেখাতে পারছে না। সুতরাং জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন গড়ে তুলতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির একাংশের চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদকমণ্ডলীর সদস্য মতিয়ারা চৌধুরী মিনু, অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, মো. আমজাদ হোসেন, মিতা রহমান, মহানগর নেতা মো. শামিম ভুইয়া, হাবিবুর রহমান, আনোয়ারা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।