ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দুর্বার আন্দোলনে সরকার পরাজিত হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
‘দুর্বার আন্দোলনে সরকার পরাজিত হবে’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি, তাদের জন্য এখন আন্দোলন ফরজ হয়ে গেছে। আগামী দিনে যে আন্দোলন হবে সেই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকবে।

ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমেই এই সরকার পরাজিত হবে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার?’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি সেই দল যে দলের কাছে আপনারা বারবার পরাজিত হয়েছেন। আগামীকাল যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তার মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে তাহলে আবার পরাজিত হবেন।

তিনি বলেন, পররাষ্ট্রনীতি যখন নতজানু হয়, যখন দেশের মানুষের স্বার্থ উপেক্ষিত হয়, যখন গণতন্ত্র আক্রমণের শিকার হয়, তখন এই গণতন্ত্র আত্মমর্যাদা এবং জনগণের কল্যাণের জন্য আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম, সেটা প্রশ্নের সম্মুখীন হয়। ভাবতে হবে স্বাধীন বাংলাদেশ কার? এই বাংলাদেশ আমার।

নজরুল ইসলাম খান আরও বলেন, আজকে যে আলোচ্য বিষয়টি, তার কারণ আমরা ভোটের অধিকার হারিয়েছি। দলীয় প্রশাসন এবং নির্বাচন কমিশনের দালালির জন্য এই অবস্থার সৃষ্টি হয়েছে।

এনডিপির সভাপতি কারী আবু তাহেরের সভাপতিত্বে ও প্রেসিডিয়াম সদস্য সোহেল আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান রিয়াজ উদ্দিন নসু, মুফাসসিরে কোরআন পরিষদের সভাপতি মাওলানা মোশারেফ হোসেন খান, গণ-অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad