ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

চাটমোহরে ৭ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
চাটমোহরে ৭ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে অব্যাহতি ৭ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

পাবনা: তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাবনার চাটমোহরে সাতজন (স্বতন্ত্র) প্রার্থীকে দলীয় পদ ও সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগ।  

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে চাটমোহর উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন করে তাদের অব্যাহতির বিষয়টি জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত সাত নেতা হলেন- হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন, মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম, গুনাইগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান ও সদস্য রজব আলী বাবলু, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি গোলবার হোসেন, বিলচলন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন ও ফৈলজানা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুর রহমান।  

চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে অব্যাহতির কারণসহ বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।

সম্মেলনে এস এম নজরুল ইসলাম বলেন, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চাটমোহর উপজেলার ১১টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে অনেকে নৌকা প্রতীকের প্রার্থীর নামে সংগঠনের নিয়ম শৃঙ্খলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নির্দেশ অনুযায়ী ও জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে গঠনতন্ত্রের ৪৭ এর (ট) ধারা অনুযায়ী ওই সাত জনকে দলীয় পদ ও সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো।

সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক বাংলানিউজকে বলেন, এসব বিদ্রোহী প্রার্থীদের পক্ষে যেসব আওয়ামী লীগের নেতারা কাজ করছেন, তাদের তালিকা তৈরি করা হচ্ছে। খুব শিগগিরই তাদের নামেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। সহিংসতা পরিহার করে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে এবং ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দেওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবদুর রাজ্জাক জকি, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. শামসুজ্জোহা, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ ও হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল ইসলাম, মূলগ্রাম ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নৌকা মনোনীত প্রার্থী রাশেদুল ইসলাম বকুল, হরিপুর ইউপি চেয়ারম্যান ও  ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকা মনোনীত প্রার্থী মকবুল হোসেন প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ নভেম্বর জেলার চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়নে দলীয় নৌকা প্রতীকে ১১ জনসহ স্বতন্ত্র প্রার্থী ২৯ জন এ নির্বাচনে ভোট যুদ্ধে নেমেছেন। ৪০ জন চেয়ারম্যান মোট ভোটার ২ লাখ ১৭ হাজার ১০৮ জন। এর মধ্যে পুরষ ভোটার ১ লাখ ৮ হাজার ৮১৩ জন ও নারী ভোটার ১ লাখ ৮ হাজার ২৯৫ জন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa