ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

গাজীপুর আ.লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
গাজীপুর আ.লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের ৮ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে উপজেলা আওয়ামী লীগ ওই ৮ নেতাকে বহিষ্কারের ঘোষণা দেয়।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হলো—চাপাইর, মধ্যপাড়া, ফুলবাড়িয়া, আটাবহ, ঢালজোড়া, সূত্রাপুর ও বোয়ালী।

৭টি ইউনিয়নেই দলীয় প্রার্থী ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। কিন্তু দলীয় সিদ্ধান্তে খুশি না হয়ে ৭টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন জমা ও প্রতীক নিয়ে নির্বাচনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরই প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগ বুধবার গাজীপুর জেলা আওয়ামী লীগের সঙ্গে জরুরি বৈঠক করে। ওই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৮ নেতাকে বহিষ্কার করা হয়।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবীর ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল তাদের বহিষ্কার করেন।  

বহিষ্কৃত নেতারা হলেন—আওয়ামী লীগের আটাবহ ইউনিয়ন শাখার সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, বোয়ালী ইউনিয়ন শাখার আওয়ামী লীগের সদস্য বাবু চাঁন মোহন রায়, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. সাইফুজ্জামান সেতু, আটাবহ ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম, ঢালজোড়া ইউনিয়ন শাখার সদস্য মো. আখতারুজ্জামান ও ইছাম উদ্দিন, বোয়ালী ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান, মধ্যপাড়া ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুরাদ কবীর বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ওই ৮ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের চিঠিও পৌঁছে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa