ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

কোনো অন্যায় করিনি: বহিষ্কৃত জাহাঙ্গীর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
কোনো অন্যায় করিনি: বহিষ্কৃত জাহাঙ্গীর অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশন মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

বহিষ্কৃত হয়ে সবকিছুকে 'ষড়যন্ত্রে অংশ' বলে দাবি করেছেন গাজীপুর সিটি করপোরেশন মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। শনিবার (২০ নভেম্বর) সংবাদিকদের সামনে প্রতিক্রিয়া ব্যক্ত করে এসব কথা বলেন তিনি।

এ সময় মেয়র জাহাঙ্গীর বলেন, 'আমি পারিবারিক শিক্ষা থেকে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের শিক্ষা পেয়ে আসছি। ছাত্র রাজনীতি থেকে শুরু করে এই পর্যন্ত এসেছি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে।  

তিনি আরও বলেন, 'আমি ভুল করে থাকতে পারি, তবে অন্যায় করিনি। '

এ সময় তিনি বাড়িঘর দখল এবং চাঁদাবাজির অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। মেয়র জাহাঙ্গীর বলেন, 'আমি জনগণের জন্য রাস্তা তৈরি করতে মানুষের বাড়িবাড়ি গিয়ে জমি চেয়েছি। তারা ভালোবেসে ৮০০ একর জমি দিয়েছেন। ' 


শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে আওয়ামী লীগের বৈঠক সূত্রে জানা গেছে।

জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের পর শুক্রবার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, 'শুধু গাজীপুর মহানগর সাধারণ সম্পাদক পদ থেকেই নয়, দলের সাধারণ সদস্য পদ থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে। মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে দলীয় ফোরামে সকলের মতামত চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় সবাই জাহাঙ্গীরকে বহিষ্কারের পক্ষে মত দেন। '  

আওয়ামী লীগ থেকে বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।