ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগের সুনাম শুনলে নিজের কাছে ভালো লাগে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
ছাত্রলীগের সুনাম শুনলে নিজের কাছে ভালো লাগে

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, ছাত্রলীগের কাজ হচ্ছে জনসেবা করা। আমি বরিশালের মেয়রের দায়িত্ব নেওয়ার পর মেডিক্যাল কলেজে বহিরাগতদের আনাগোনা হয়নি।

এমনকি কোনো গণ্ডগোলও ঘটেনি। এর আগে বিএম কলেজে ছাত্রলীগের নামধারী নেতারা শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করেছিল। বর্তমানে আমি ছাত্রলীগের সঙ্গে সরাসরি কাজ করি। ফলে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে গেলে সেখানে ছাত্রলীগের সুনাম শুনি। এটা আমার নিজের কাছে ভালো লাগে। মনে হয় কিছু করতে পেরেছি।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের (শোবমেক) ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মেডিক্যাল কলেজের একাডেমিক ভবনের উত্তরাংশের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত এ আয়োজনে সাদিক আব্দুল্লাহ বলেন, আমি এ চেয়ার থেকে বিদায় নেওয়ার পরে নির্বাচন করলে জনগণ যদি আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করে, সেদিনই নিজেকে সুযোগ্য বলে মনে করবো। চিকিৎসা পেশা মানবজাতির সবচেয়ে মহৎ পেশা। এ মহৎ পেশার মানুষদের অনুষ্ঠানে আমাকে উদ্বোধক হিসেবে দাওয়াত দেওয়ায় নিজেকে ধন্য মনে করছি।

মেয়র বলেন, আমার বাবা দক্ষিণবঙ্গের রাজনৈতিক অভিভাবক। তিনি আমার আইডল, সব সময় আমার বাবার মতো হওয়ার ইচ্ছা। আমি যদি আমার বাবার মতো হতে পারতাম, নিজেকে ধন্য মনে করতাম। আপনারা দোয়া করবেন আমার বাবা-দাদা যেভাবে রাজনীতি করেছেন, আপনাদের সেবা করেছে, আমিও যেন সেভাবে মানুষের পাশে থাকতে পারি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান শাহীন। উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এর আগে ৫০ বছরের সুবর্ণজয়ন্তীর ভাস্কর্যের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে অতিথিদের নিয়ে কলেজ ও হাসাপাতাল ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অতিথিদের ঘোড়ার গাড়িতে চড়ানো হয় এবং বিভিন্ন ধরনের রং ছিটিয়ে উল্লাস করা হয়। পরে অতিথিরা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।