ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অনেক মুক্তিযোদ্ধা স্বীকৃতি বঞ্চিত থাকা লজ্জার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
অনেক মুক্তিযোদ্ধা স্বীকৃতি বঞ্চিত থাকা লজ্জার

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ১৯৭১ সালে নিজের ও পরিবারের জীবনকে ঝুঁকির মধ্যে রেখে মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া অনেকেই স্বাধীনতার ৫০ বছরেও স্বীকৃতি বঞ্চিত থেকে মানবেতর জীবন যাপন করার সংবাদ প্রকাশিত হচ্ছে। এমন সংবাদ দেশবাসীর জন্য লজ্জার।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও মুক্তিযোদ্ধাদের পরিপূর্ণ ও স্বচ্ছ একটি তালিকা দেশবাসীকে উপহার দিতে না পারা ক্ষমতাসীন সরকারের ব্যর্থতা। রাজনৈতিক মতভিন্নতাসহ অন্য যে কোনো কারণে যে সব প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি বঞ্চিত রয়েছেন ডিসেম্বর’২১ এর মধ্যে তাদেরকে স্বীকৃতি দিতে হবে।

শনিবার (২০ নভেম্বর)   ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগের উদ্যোগে দলের বিভিন্ন জেলার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্মের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের সহ-সভাপতি মুহাম্মাদ নুরুজ্জামান সরকারের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম।

আরও বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল ওয়াদুদ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির, নাটোরের বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, হবিগঞ্জের আবুল হোসেন, খুলনার জিএম কিবরিয়া, চট্টগ্রামের সাবেক সেনা সদস্য মো. আলী, বরিশালের আলহাজ্ব আবদুস সালাম, ফরিদপুরের আবদুল হামিদ মাষ্টার, সিলেটের মহিউদ্দীন আল মামুন, সুনামগঞ্জের নিজাম উদ্দীন ও মুফতী আবদুল্লাহ আল মামুন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা,  নভেম্বর ২০, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।