ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদাকে বিদেশ না পাঠালে পরিস্থিতি ভয়াবহ হবে: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
খালেদাকে বিদেশ না পাঠালে পরিস্থিতি ভয়াবহ হবে: মিনু

রাজশাহী: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেছেন, সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে মিথ্যাচার করছে। নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার জন্য স্লো পয়জন পুশ করা হয়েছে। এর ফলে দিন দিন তিনি নিস্তেজ হয়ে পড়ছেন। যে কোনো সময় যে কোনো পরিস্থিতির স্বীকার হতে পারেন তিনি। দল, দেশের মানুষ এবং পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তির জন্য বার বার দাবি জানালেও এ ফ্যাসিস্ট সরকার কোনো প্রকার কর্ণপাত না করে পক্ষপাতিত্ব আইন দাঁড় করাচ্ছে। যা তিনবারের প্রধানমন্ত্রীর জন্য কাম্য নয়। তার কোনো কিছু হলে পরিস্থিতি ভয়াবহ হবে।  

খালেদা জিয়াকে বিদেশ নিয়ে চিকিৎসার দাবিতে রাজশাহী মহানগর বিএনপি সোমবার (২২ নভেম্বর) বিকেলে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা মিনু এসব অভিযোগ করেন।

মহানগরীর মালোপাড়ায় থাকা বিএনপি কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, এ সরকারের পায়ের নিচে মাটি সরে গেছে। যেকোনো সময় উল্টে পড়ে যেতে পারে। এজন্য সরকার প্রধান ও তার দোসররা দেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করে ফেলেছে। নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। অথচ সরকার প্রধান দেশের উন্নয়ন উন্নয়ন করে মুখে ফেনা তুলে ফেলছেন। এ সরকার দেশের ৯০ শতাংশ মানুষের রক্তচুষে খাচ্ছে। রক্ত চুষে খেয়ে এবং সীমাহীন দুর্নীতি করে বিদেশে পাচার করেছে। নিজের আসনকে পাকাপোক্ত করে রাখতে একের পর এক হত্যাযোগ্য চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন মিনু।

তিনি বলেন, এসব অপরাধের বিচারের কবল থেকে রক্ষা পেতে খালেদা জিয়াকে মেরে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। এ ষড়যন্ত্র জনগণ ও বিএনপি কখনোই মেনে নেবে না। দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি না দিলে দেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুমকি দেন। সেই সঙ্গে আসছে সরকার পতনের আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান মিনু।  

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহানগর সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য পুঠিয়া-দুর্গাপুরের সাবেক সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট নাদিম মোস্তফা, রাজশাহী বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা ও ডাক্তার ওয়াসিম, রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা প্রমুখ।

এছাড়া সমাবেশে আরও উপস্থিত ছিলেন ছাত্রদল ও যুবদলসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।