ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রাজপথের আন্দোলন জোরদার করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
‘রাজপথের আন্দোলন জোরদার করতে হবে’

ঢাকা: ডাকসু’র সাবেক ভিপি ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে অবিলম্বে বিদেশে পাঠাতে হবে। তা না হলে সরকার পতনের আন্দোলন শুরু হবে।

রাজপথের আন্দোলনকে জোরদার করে শেখ হাসিনার পতন ঘটাতে হবে।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে সেনপাড়ায় ঢাকা মহানগর উত্তর কাফরুল থানাধীন ০৪, ১৪ ও ৯৪ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মী সম্মেলনে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। ‘৯০ এর স্বৈরাচার এরশাদের পতনের মতো বর্তমান আওয়ামী স্বৈরাচারী শাসক শেখ হাসিনার পতন ঘটিয়ে আমরা বাড়ি ফিরবো। প্রয়োজন হলে ঢাকাকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

প্রধান বক্তার বক্তব্যে মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের মানচিত্র রক্ষার জন্য আন্দোলন করতে হবে। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য তাকে অতিশিগগিরই বিদেশ পাঠাতে সরকারকে উদ্যোগ নিতে হবে।  

তিনি আরও বলেন, পেছনে জেলখানা সামনে ক্ষমতা, আপনারা বাসায় বসে থাকলে এই ভোটারবিহীন সরকার আপনাদের টেনে হিঁচড়ে জেলে নিয়ে যাবে, আর যদি রাজপথে আন্দোলন-সংগ্রাম করেন তাহলে ক্ষমতায় যাবেন। যারা রাজপথে থাকবেন তাদেরই নেতৃত্বে আনা হবে।

সভায় আরও বক্তব্য দেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাংগঠনিক টিম প্রধান আনোয়ারুজ্জামান আনোয়ার, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য হাজী ইউসুফ, আহসান উল্লাহ চৌধুরী হাসান, আবুল হোসেন আব্দুল, তহিরুল ইসলাম তুহিন, বিএনপি নেতা গোলাম নবী রতন, মো. সাব্বির দেওয়ান (জনি), আলমগীর হোসেন হোসেন (দুলাল), আকরামুল হক, মাহাবুবুর রহমান (মনির), আনোয়া হোসেন (কাজল)।

কর্মীসভায় সভাপতিত্ব করেন কাফরুল থানা বিএনপির সভাপতি আক্তার হোসেন জিল্লু। সঞ্চালনায় ছিলেন- কাফরুল থানা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ একরাম হোসেন বাবুল।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad