ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বাবা মেম্বার, ছেলে চেয়ারম্যান প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
বাবা মেম্বার, ছেলে চেয়ারম্যান প্রার্থী একই ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাবা মেম্বার আর ছেলে হয়েছেন চেয়ারম্যান প্রার্থী।

রাজশাহী: ইউপি নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়ন পরিষদের মেম্বার পদে বাবা আব্দুর রহমান আর চেয়ারম্যান হিসেবে লড়ছেন ছেলে রুবেল রানা।

তারা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বাবা-ছেলের এ প্রার্থীতায় এলাকার ভোটার ও সাধারণ মানুষের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবদুর রহমান ২০১৬ ইউপি নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেম্বার নির্বাচিত হন। এছাড়া তিনি ২০০৩ সালে এ ওয়ার্ডের মেম্বার ছিলেন।  এলাকার ব্যাপক জনপ্রিয়তার কারণে এবারও তিনি মেম্বার পদে প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। বাবার ও নিজের সমাজসেবামূলক কর্মকাণ্ডকে পুঁজি করে আবদুর রহমানের ছেলে রুবেল রানা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাঘা উপজেলা নির্বাচন অফিস জানায়, পদ্মা নদী সংলগ্ন ১৫টি চর নিয়ে চকরাজাপুর ইউনিয়ন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৯৫৬ ও নারী চার হাজার ৭৫৪ জন। এ ইউনিয়ন পরিষদের চৌমাদিয়াচর নিয়ে ২ নম্বর ওয়ার্ড। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫১ ও নারী ভোটার ৩০৫ জন।

জানতে চাইলে আবদুর রহমান বাংলানিউজকে বলেন, বিগত কয়েক বছর ধরে আমি এলাকার মানুষের সুখ-দুঃখের সঙ্গে জড়িত ছিলাম। আমার ওয়ার্ডে কারও কোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে তার বাড়িতে গিয়ে সমাধান করার চেষ্টা করেছি। ফলে গত নির্বাচনে আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বার নির্বাচিত হয়েছি। এবারও আশা করছি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেম্বার নির্বাচিত হবো।

আবদুর রহমানের ছেলে চেয়ারম্যান প্রার্থী রুবেল রানা বাংলানিউজকে বলেন, আমি চেয়ারম্যান পদে ইতোমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছি। আশা করছি জনগণ পাশে থাকলে আগামী ২৬ ডিসেম্বর চেয়ারম্যান হিসেবে বিজয়ী হব।  

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বাংলানিউজকে বলেন, রুবেল রানা চেয়ারম্যান পদে এবং আবদুর রহমান দর্জি মেম্বার পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৯ নভেম্বর। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।