ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জে আওয়ামী লীগের ২৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
হবিগঞ্জে আওয়ামী লীগের ২৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

হবিগঞ্জ: হবিগঞ্জের তিন উপজেলায় ২৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে বিদ্রোহী প্রার্থী হওয়ায়   ২৫ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।  

স্থায়ীভাবে বহিষ্কারাদেশ অনুমোদনের জন্য তাদের তালিকা পাঠানো হয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগে।

বহিষ্কৃতদের মধ্যে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ১২ জন, আজমিরীগঞ্জের পাঁচ ইউপিতে চারজন ও হবিগঞ্জ সদর উপজেলার আট ইউনিয়নে আটজন রয়েছেন।  বহিষ্কৃতদের মধ্যে আজমিরীগঞ্জ উপজেলার একজন নবনির্বাচিত চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে জেলা আওয়ামী লীগ সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মো. আবু জাহির ও সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর প্রার্থীদের তালিকা পাঠানো হয়।

আওয়ামী লীগ দলীয় সূত্রে জানিয়েছে, নবীগঞ্জ উপজেলার দুই নম্বর পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে আওয়ামী লীগের সদস্য মেহের আলী মহালদার, একই ইউনিয়নের প্রার্থী ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি খালেদ মোশাররফ, তিন নম্বর ইনাতগঞ্জের প্রার্থী ও আওয়ামী লীগ নেতা জায়েদ উদ্দিন জায়েদুল, একই ইউনিয়নের যুবলীগ নেতা মো. নোমান হোসেন, ছয় নম্বর কুর্শি ইউনিয়নে উপজেলা কৃষক লীগ নেতা মো. আব্দুল মুকিত ও আওয়ামী লীগ নেতা আবু তালেব চৌধুরী নিজাম, সাত নম্বর করগাঁও ইউনিয়নে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, আট নম্বর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাবেদুল আলম সাজু, নয় নম্বর বাউসা ইউনিয়নে আওয়ামী লীগ নেতা জুনেদ হোসেন চৌধুরী, ১১ নম্বর গজনাইপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুল, কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমমাদুল হক চৌধুরী ও ১০ নম্বর দেবপাড়া ইউনিয়নে শামীম আহমেদকে বহিষ্কার করা হয়েছে।

আজমিরীগঞ্জ উপজেলায় বহিষ্কার করা হয় এক নম্বর সদর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. স্বাধীন মিয়া, তিন নম্বর জলসুখায় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. ফয়েজ মিয়া, চার নম্বর কাকাইলছেওয়ে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. আশরাফ উদ্দিন ও পাঁচ নম্বর শিবপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আমজাদ তালুকদার এবং সাংগঠনিক সম্পাদক নলিউর রহমান তালুকদার।

হবিগঞ্জ সদর উপজেলার বহিষ্কার হয়েছেন- এক নম্বর লোকড়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য মীর জালাল, আওয়ামী লীগ নেতা কয়সর আহমেদ শামীম ও আমিরুল ইসলাম, তিন নম্বর তেঘরিয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. সেবলু মিয়া, পাঁচ নম্বর গোপায়া ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান মো. আক্তার হোসেন, ছয় নম্বর রাজিউড়ায় উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আবুল কালাম বাবুল ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. তাজ উদ্দিন এবং নয় নম্বর নিজামপুর ইউনিয়নে উপজেলা যুবলীগের আহবায়ক ও বর্তমান চেয়ারম্যান মো. তাজ উদ্দিন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।