ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

ফাঁসির আসামিকে নৌকা দিল আ. লীগ!

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
ফাঁসির আসামিকে নৌকা দিল আ. লীগ!

সাভার (ঢাকা): সাভারে ছয় শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ড পাওয়া এক ইউপি চেয়ারম্যানকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার পরপরই আবার তা বাতিল করে সংশোধন করা হয়েছে।

শনিবার (০৪ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অসাবধানতাবশত ভুল হওয়ার বিষয়টি জানানো হয়।

এর আগে, সাভারের ১১টি ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীদের তালিকাও আসে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে আমিনবাজার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনকে নৌকার মনোনয়ন দেয়া হয়। পরে একটি সংশোধনী বিজ্ঞপ্তিতে নৌকার মনোনয়ন দেওয়া হয় মো. রাকিব হোসেনকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ ডিসেম্বর ২০২১ শনিবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপির সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভার সিদ্ধান্ত অনুযায়ী মনোনীত প্রার্থীদের একটি তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় অসাবধানতাবশত নিম্নোক্ত একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হয়। এই ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালিকা নিম্নরূপঃ জেলাঃ ঢাকা, উপেজলাঃ সাভার, ইউনিয়নঃ আমিনবাজার, চেয়ারম্যান প্রার্থী মো. রাকিব হোসেন।

২০১১ সালে সাভারের আমিনবাজার ইউনিয়নে ডাকাত আখ্যা দিয়ে ৬ শিক্ষার্থী পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়েরকৃত মামলার ১০ বছর ২ ডিসেম্বর আমিনবাজার ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ ১৩ আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। আজীবন কারাদণ্ড দেওয়া হয় আরও ১৯ আসামিকে।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa