ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার আ.লীগের ৯ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার আ.লীগের ৯ নেতাকে বহিষ্কার ...

গোপালগঞ্জ: ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দলীয় নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ৯ জন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।  

মঙ্গলবার (৭ ডিসেম্বর) কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতারা জরুরি সভা করে এসব নেতাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃত নেতারা হলেন-কোটালীপাড়া উজেলার পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বিদ্রোহী প্রার্থী আবু ছাইদ শিকদার।  

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও বর্ণি ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী খালিদ হোসেন জমাদ্দার, পাটগাতী ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রমজান শরীফ, কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিদ্রোহী প্রার্থী দুলাল হোসেন গাজী, আওয়ামী লীগ নেতা কদর আলী শেখ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোপালপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী সুশেন চন্দ্র সেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রিংকু বাইন ও অরুন কুমার বাইন।  

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের বলেন, জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ আলোচনা করে এবং স্থানীয় নেতাদের সিদ্ধান্তের ভিত্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এসব বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করা হয়েছে।  

এদিকে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ক ও ঠ উপধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ছাইদ শিকদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa