ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

জনগণের অধিকার রক্ষায় কাজ করছে গণসংহতি আন্দোলন 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
জনগণের অধিকার রক্ষায় কাজ করছে গণসংহতি আন্দোলন  জোনায়েদ সাকি

রাজশাহী: গণসংহতি আন্দোলন দেশের জনগণের স্বার্থ ও অধিকার রক্ষায় কাজ করছে বলে জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয়ক জোনায়েদ সাকি।  

মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪১তম জন্মবার্ষিকী এবং ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (২২ ডিসেম্বর) রাজশাহীতে আয়োজিত আলোচনা সভা ও বিভাগীয় কর্মীসভায় তিনি এ কথা বলেন।

বিকেলে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে এ সভা হয়। ‘মাওলানা ভাসানী ও আমাদের সময়ের রাজনীতি’ শীর্ষক এ আলোচনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জোনায়েদ সাকি।

সভায় মাওলানা ভাসানীর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন জোনায়েদ সাকি। ঐতিহাসিকভাবে মাওলানা ভাসানীর দর্শন ও আদর্শ এই ভূখণ্ডের মানুষের মুক্তির দিশারী এবং একইভাবে প্রাসঙ্গিক হয়ে রয়েছেন বলে উল্লেখ করেন গণসংহতি আন্দোলনের এই নেতা।

গণতান্ত্রিক রাষ্ট্র রূপান্তরে গণসংহতি আন্দোলন জনগণের বৃহত্তর স্বার্থে কাজ করছে এবং ভাসানীর গণমানুষের মুক্তির চেতনাকে ধারণ করছে বলেও উল্লেখ করেন এবং জনগণের অধিকারের জন্য গণসংহতি আন্দোলন কাজ করে যাবে বলেও জানান।

পরে কর্মীসভা থেকে আগামীতে স্বৈরাচারী দুঃশাসনের বিপরীতে বৃহত্তর ঐক্যের ডাক দেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের রাজশাহী জেলা আহ্বায়ক মুরাদ মোর্শেদ।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাংবাদিক মাহমুদ জামাল কাদেরী, আইনজীবী হাসনাত বেগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কনক।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।