ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুলনায় বিএনপি নেতা মিঠুর পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
খুলনায় বিএনপি নেতা মিঠুর পদত্যাগ

খুলনা: খুলনা মহানগর বিএনপির সদ্য বিলুপ্ত সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়ায় খালিশপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক এস এম আরিফুর রহমান মিঠু পদত্যাগ করেছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় তিনি পদত্যাগ করেন।

মিঠু সদ্য বিলুপ্ত মহানগর বিএনপির কোষাধ্যক্ষ ছিলেন।

আরিফুর রহমান মিঠু সন্ধ্যা ৭টার দিকে বাংলানিউজকে বলেন, নজরুল ইসলাম মঞ্জুকে অন্যায়ভাবে অব্যাহতি, বিতর্কিত কমিটি ও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায় আমি পদত্যাগ করেছি। কিছু নীতি নির্ধারকরা খুলনা বিএনপির ওপর অন্যায় করছেন তা মেনে নিতে পারছি না। বিএনপির জন্য এত ত্যাগ করার পর সেই দল একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে কমিটি গঠন করবে তা ব্যক্তিগতভাবে আমি মেনে নিতে পারছি না। তাই পদত্যাগ করেছি। আমার পদত্যাগপত্র মহাসচিব বরাবর পাঠিয়ে দিয়েছে।   

জানা গেছে, খালিশপুরে মিঠুর কর্মী-সমর্থকরাও দলের স্ব-স্ব পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে শনিবার দুপুরে খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুকে দল থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) খুলনা জেলা ও মহানগর বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, খুলনা জেলা, খুলনা মহানগর বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদিত হয়েছে। আমির এজাজকে আহ্বায়ক, আবু হোসেন বাবুকে ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক ও মনিরুল হাসান বাপ্পিকে সদস্য সচিব করে খুলনা জেলা বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad