ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটের আগেরদিন স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে অগ্নিসংযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
ভোটের আগেরদিন স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে অগ্নিসংযোগ 

জামালপুর: রাত পোহালেই চতুর্থ ধাপের ইউপি নির্বাচন। নির্বাচনে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মাহাদান ইউনিয়নে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ আল মামুনের বাড়িতে অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকের বিরুদ্ধে।

 

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে ওই ইউনিয়নে বিলবালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আব্দুল্লাহ আল মামুনের ভাবি সুফিয়া বেগম অভিযোগ করেন, প্রতিদিনের মতো আমি সকালে উঠে বাড়ির বাইরে গিয়েছিলাম, এমন সময় দেখি নৌকা মার্কা আনিসুর রহমান জুয়েলের সমর্থনকারী তিনটি মোটরসাইকেলে ৬ জন লোক আমার শ্বশুরের শোয়ার ঘরে হাতে থাকা পেট্রোলের বোতল থেকে পেট্রোল ছিটিয়ে দিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে আর বলছে আগে নেতার বাবাকে পুড়ি তারপর নেতাকে পুড়বো। মুহূর্তেই আগুন জ্বলে ওঠে। আমার চিৎকারে এলাকাবাসী ছুটে এসে শ্বশুরকে কোনোরকম ঘর থেকে উদ্ধার করে। এসময় দুর্বৃত্তরা ছুটে পালিয়ে যায়। প্রায় ১ ঘণ্টা পর ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, আগুনে ঘরে থাকা ৫০ মণ ধান, ১ লাখ টাকাসহ ঘরের আসবাবপত্র পুড়ে যায়। এতে এলাকার সাধারণ লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুনের বাবা মো. গিয়াস উদ্দিন ফকির বাংলানিউজকে বলেন, সেই পাকিস্তান আমল থেকেই আমরা নৌকাকে সমর্থন করি। আমার বয়স হয়েছে অথচ তারা যে এমন কাজ করবে তা স্বপ্নেও কল্পনা করতে পারছি না। যখন আগুন দেওয়া হয় তখনও আমি ঘরের ভিতর ঘুমাচ্ছি। আরেকটু দেরি হলে আমি নিজেই পুড়ে মারা যেতাম। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আমি এটার বিচার দাবি করছি।

এ বিষয়ে জানতে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আনিসুর রহমান জুয়েলের মোবাইলে বার বার কল দিলেও তিনি রিসিভ করেনি।

উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনি।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক বাংলানিউজকে বলেন, আমি সারাদিন নির্বাচনী কাজে ব্যস্ত ছিলাম, এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।